1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
অভিনেত্রী হিসেবে সব পোশাকেই নিজেকে খাপ খাওয়াতে প্রস্তুত : চমক তারা | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন

অভিনেত্রী হিসেবে সব পোশাকেই নিজেকে খাপ খাওয়াতে প্রস্তুত : চমক তারা

ফয়সাল হাবিব সানি, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ৪৮৮ বার পঠিত

বর্তমান সময়ে যে কয়জন অভিনেত্রী তাদের মেধা, প্রতিভা ও সাহসী কাজ দিয়ে দর্শকদের নজরে আসতে সমর্থ হয়েছেন চমক তারা তাদের মধ্যে উল্লেখযোগ্য। সম্প্রতি, নিজের ইউটিউব চ্যানেলে (Chamok Tara) ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী। সামসময়িক নানান বিষয় নিয়ে নিজের ব্যক্তিগত অভিমত, প্রাপ্তি ও প্রত্যাশার কথা দৈনিক নববার্তার কাছে ব্যক্ত করেছেন তিনি। সাক্ষাৎকার গ্রহণ করেছেন ফয়সাল হাবিব সানি।

দৈনিক নববার্তা: আপনি কিভাবে মিডিয়ার সঙ্গে যুক্ত হলেন বা কখনো নায়িকা হবেন এইটা ভেবেছেন কি?

চমক তারা: আমি ছোটবেলা থেকেই মঞ্চে অভিনয় করতাম এবং এখন পর্যন্ত মঞ্চের সঙ্গে আমার সরাসরি সম্পৃক্ততা আছে। আর হিরোইন বা নায়িকা হবো তা কখনো ভাবিনি। মঞ্চে অভিনয় করতে করতেই একসময় টেলিভিশন নাটকে অভিনয়ের অফার আসে আমার এবং এরই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে আমার বড়ো পর্দায় পদার্পণ।

দৈনিক নববার্তা: মিডিয়ায় আপনার আসার পেছনে সবথেকে বড়ো ভূমিকা কে রেখেছেন বা এখন অবধি কার সাপোর্ট আপনি বেশি পাচ্ছেন বলে মনে করেন?

চমক তারা: সত্যি বলতে, আমার মিডিয়ায় আসার পেছনের গল্পে আমার মা নাজমা সুলতানা মুক্তার অবদান সবথেকে বেশি। আমার মা এখনও আমার সাথে থেকে মায়া হয়ে ছায়ার মতো আমায় সাপোর্ট দিয়ে যাচ্ছেন। আমার ক্যারিয়ারের ক্ষেত্রে আমার মায়ের অবদান একবাক্যে অনস্বীকার্য। আসলে আমার মায়েরও অনেক ইচ্ছে ছিলো মিডিয়ায় কাজ করার এবং তিনি এক্ষেত্রে অনেক অফারও পেয়েছিলেন৷ তবে পারিবারিক কিছু কারণেই আমার মায়ের আর মিডিয়ায় কাজ করা সম্ভব হয়ে ওঠেনি। এখন তিনি তার মেয়েকে দিয়ে অর্থাৎ আমাকে দিয়েই তার স্বপ্ন কিছুটা লাঘব করতে চান।

দৈনিক নববার্তা: বর্তমানে কি নিয়ে কাজ করছেন এবং এই পর্যন্ত পূর্ণাঙ্গ নায়িকারূপে আপনার অভিনীত কয়টি সিনেমা মুক্তি পেয়েছে? আর বড়ো পর্দার পাশাপাশি ছোট পর্দায় কাজ করাটাকে কেমন উপভোগ করেন?

চমক তারা: বর্তমানে আমি আমার নিজস্ব ইউটিউব চ্যানেল (Chamok Tara) নিয়েই ব্যস্ত সময় পার করছি এবং সেই সাথে আরও কিছু প্রোডাকশনেও কাজ করছি। আর পূর্ণাঙ্গ নায়িকা হিসেবে এখন পর্যন্ত আমার দুইটি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘মা বাবার সন্তান’ এবং ‘মাস্তান ও পুলিশ’। এছাড়াও আমার আরও কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় আছে৷ দেশব্যাপী করোনা মহামরীর দরুণ সিনেমাগুলো আর পরে রিলিজ দেওয়া হয়নি৷ তবে আশা করি, খুব শীঘ্রই আমার বাকি সিনেমাগুলো রিলিজ পাবে এবং প্রত্যেক সিনেমাতেই দর্শকরা নতুন এক চমক তারাকে আবিষ্কার করতে সক্ষম হবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

দৈনিক নববার্তা: আপনায় দর্শকরা আইটেম সঙ এবং সাহসী দৃশ্যেই প্রায় দেখতে পায়। এ বিষয়ে আপনার মতামত বা অভিমত জানতে চাই এবং আপনি কি বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে অন্যান্য দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিকে খাপ খাওয়াতেই এ ধরণের সাহসী দৃশ্যে অভিনয়ে স্বাচ্ছন্দ্যবোধ করেন? সাহসী দৃশ্যে অভিনয়ের মুখ্য উদ্দেশ্য কি তাহলে এইটাই ছিলো আপনার?

চমক তারা: সর্বোপরি, আমি একজন অভিনেত্রী৷ আমার চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য আমাকে যেকোনো পোশাকেই কাজ করতে হতে পারে। তাই সেক্ষেত্রে সব ধরণের পোশাকেই আমার স্বাচ্ছন্দ্যবোধ থাকা উচিৎ এবং আমার চরিত্রকে আমি কতোটুকু ফুটিয়ে তুলতে পারছি সেইটাই আমার প্রধান লক্ষ্য হওয়া শ্রেয় বলে মনে করি। অন্যদিকে, আমাদের দেশ কিন্তু অন্যান্য দেশের ফিল্ম ইন্ড্রাস্ট্রির কাজকে ফলো করে এবং আমাদের দর্শকরাও তাদের কাজ দেখে অভ্যস্ত। তাই আমি আমার কাজ দিয়ে যদি একটু আলাদা ভিন্নধারার স্বাদ দর্শকদেরকে উপহার দিতে পারি সেখানে দোষের কিছু নেই! আর আমাদের দেশে আমাদেরকে অনেক কম বাজেটের মধ্যে কাজ করতে হয়। এইটাও অন্য দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির থেকে আমাদের দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির পিছিয়ে পড়ার একটা কারণ হতে পারে। তাই বলে আমাদের দেশের মিডিয়াপাড়ার মানুষের যে মেধা বা কর্মদক্ষতা নেই বিষয়টি এমন না। আমাদেরকেও সঠিকভাবে কাজে লাগাতে পারলে আমরা নিশ্চয় কম বাজেটেও মানসম্মত কাজ করার সক্ষমতা রাখি।

দৈনিক নববার্তা: আপনি অত্যন্ত অল্প সময়েই আপনার কাজ দিয়ে অগণিত মানুষের মন জয় করে নিয়েছেন। তরুণ প্রজন্মের অনেক তরুণই আপনার রূপ আর সৌন্দর্যে মুগ্ধ হয়ে আপনাকে তাদের ‘ড্রিমগার্ল’ হিসেবে আখ্যায়িত করে থাকেন।

চমক তারা: আমার ভক্তরা যে আমাকে`ড্রিমগার্ল’ ভাবেন এবং আমার নতুন কাজের জন্য অপেক্ষা করে থাকেন এইটা আমার জন্য অনেক বড়ো প্রাপ্তি। আমি আমার ভক্তদের কাছে অনেক বেশি কৃতজ্ঞ আমাকে এতোটা ভালোবাসা দেবার জন্য। তাদের উদ্দেশে বলতে চাই, আমি বারবার তাদের কথা ভেবেই তাদের চাহিদার কথা মাথায় রেখেই নতুন নতুন চমক নিয়ে হাজির হচ্ছি। সামনে আমার নামের মতোই আরও অনেক অনেক চমক অপেক্ষা করছে তাদের জন্য। আমার কাজে চমক থাকবে না তা কীভাবে হয় (খানিকটা দুষ্টু হেসে)!

দৈনিক নববার্তা: অনেকেই বলে থাকেন, আমাদের দেশের চলচ্চিত্রের অবস্থা নাকি ভালো যাচ্ছে না! এই অবস্থার উত্তোরণের জন্য আপনার পরামর্শ কি বা অদূর ভবিষ্যতে আমাদের দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিকে আপনি কোন্ পর্যায়ে দেখতে চান?

চমক তারা: হ্যাঁ, এখন আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির অবস্থা ভালো না এইটা যেমন সত্য, তেমনিভাবে একসময় আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিও রমরমা ব্যবসা করেছে এইটাও সত্য। আমাদের কিছু প্রতিবন্ধকতা ছিলো; বর্তমানে আমরা ওইগুলো নিয়ে কাজ করছি এবং সরকারও বিষয়গুলোর দিকে নজর দিচ্ছে। আমাদের দেশেও এখন ভালো মানের সিনেমা তৈরি হচ্ছে, ওয়েব সিরিজ তৈরি হচ্ছে। সেই সাথে আরও বেশি সিনেপ্লেক্স গড়ে উঠছে বিভিন্ন শহরগুলোতে৷ সবমিলিয়ে, আমরা আশা রাখতেই পারি যে, আমাদের দেশের ইন্ডাস্ট্রিও সামনে বিশ্বদরবারে মাথা উঁচিয়ে দাঁড়াতে পারবেই।

দৈনিক নববার্তা: আপনি আপনার কাজগুলো এখন অধিকাংশই আপনার ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে (Chamok Tara) প্রকাশ করে থাকছেন। আবারও বলতে হচ্ছে যে, আপনার ইউটিউব চ্যানেলে কিছুদিন পূর্বে রিলিজ হওয়া আপনি আর শাহেনশাহ অভিনীত `আসোনা আমার বুকে আসোনা’ গানের মিউজিক ভিডিও দেশব্যাপী বেশ আলোচিত হয়েছে এবং যেই মিউজিক ভিডিওতে অত্যন্ত সাহসী কিছু দৃশ্যে আপনি স্বাচ্ছন্দ্যতার সঙ্গেই কাজ করেছেন। আমাদের দেশের প্রেক্ষাপটে এমন কাজ করা সত্যিই প্রশংসনীয় এবং গানটিও দর্শকশ্রোতা দারুণভাবে উপভোগ করেছেন। দর্শকদের চাহিদানুযায়ী এবং তাদের রুচির কথা মাথায় রেখে পরবর্তীতে আপনাকে তারা আবারও কি এমন সাহসী দৃশ্যে দেখতে পাবেন?

চমক তারা: আমি আগেও বলেছি যে, আমার চরিত্রকে ফুটিয়ে তুলতে আমাকে যেই পোশাকে অভিনয় করতে হবে, আমি সেই পোশাকেই নিজেকে মানিয়ে নিতে প্রস্তুত। `আসোনা আমার বুকে আসোনা’ গানটি ছিলো উত্তেজনাপূর্ণ এবং সুইমিং পুলে নেমে আমি অবশ্যই বোরকা দিয়ে মুখ ঢেকে থাকব না। অর্থাৎ, এখানে ওয়েস্টার্ন সুইমিং কস্টিউম পরিধান করেই আমার চরিত্রকে ফুটিয়ে তুলতে হয়েছে আর আমি তাই করেছি। আর আমাকে যদি এমন গানে আবারও অভিনয় করতে হয় অবশ্যই আমি তা করব। চরিত্রের প্রয়োজনে আমাকে বিকিনি পরিধান করতে হলে তাতেও আমার কোনো আপত্তি নেই। আমি একজন অভিনেত্রী হিসেবে সব পোশাকেই নিজেকে খাপ খাওয়াতে প্রস্তুত আছি। আর আমার চরিত্রের জন্য একদিকে যেমন আমি বোরকা সালোয়ার কামিজ পরিধান করে কাজ করতে তৈরি আছি, তেমনি চরিত্রকে মেলে ধরার জন্য বোল্ড সিন বা খোলামেলা পোশাকে কাজ করতে আমি মোটেও দ্বিধান্বিত নয়৷ দিনশেষে আমি এইটাই মনে করি, আমি একজন অভিনেত্রী।

দৈনিক নববার্তা: পরিশেষে একজন অভিনেত্রী হিসেবে দর্শকদের কাছে আপনার প্রত্যাশা কি?

চমক তারা: আমরা অনেকেই রাতারাতি খ্যাতি প্রত্যাশা করি। কিন্তু একজন অভিনেত্রী হিসেবে দর্শকদের ভালোবাসার জায়গাটাকেই আমি সবসময় এগিয়ে রাখি। আমার কাজ দিয়ে আমি দর্শকদের মনে স্থায়ী আসন গড়ে নিতে চাই আর সবশেষে এইটাই আমার প্রত্যাশা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta