1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
আগামী নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:১১ পূর্বাহ্ন

আগামী নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক | দৈনিক নববার্তা
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ৭৬ বার পঠিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরের মাঝামাঝি এইচএসসি পরীক্ষা নেওয়ার সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। এ জন্য সংক্ষিপ্ত সিলেবাসের ওপর অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। আশা করি, করোনা পরিস্থিতির উন্নতি হলে উল্লেখিত সময়ে পরীক্ষা দুটি নিতে পারব।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণ শেষে সংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি অনুকূলে আসলে নভেম্বরে এসএসসি, ডিসেম্বরের মাঝামাঝি এইচএসসি পরীক্ষা নেওয়া হবে। তবে পরিস্থিতি যদি অনুকূলে না আসে তাহলে গত বছরের মতো সাবজেক্ট ম্যাপিং করে ফলাফল দেওয়া হবে। তবে আমরা এখনো পরীক্ষা নিয়েই ফল দিতে চাই।

তিনি বলেন, শিক্ষার্থীদের যাতে প্রস্তুতিতে কোনো ঘাটতি না হয়, সংক্ষিপ্ত সিলেবাস ওইভাবেই ডিজাইন করা হয়েছে। আশা করি, শিক্ষার্থীদের প্রস্তুতিতে কোনো সমস্যা হবে না। একইসঙ্গে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম চলছে। এ কার্যক্রম আরও জোরদার করা হবে।

এর আগে বুধবার (১১ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার চিন্তা-ভাবনা করছে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী।

ওই দিন তিনি বলেছিলেন, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে কাজ করছে সরকার। আগামী সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সরকার চিন্তাভাবনা করছে। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে সর্বশেষ তা আগামী ৩১ আগস্ট পর্যন্ত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta