আফগান দলে ৪ পরিবর্তন, টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক নবী

মোহাম্মদ নবী

আফগান দলে ৪ পরিবর্তন, টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক নবী। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষদিনে স্কোয়াডে চার পরিবর্তন এনেছে আফগানিস্তান। অধিনায়কের দায়িত্ব পালন করবেন অলরাউন্ডার মোহাম্মদ নবী।

বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষদিন ছিল ১০ সেপ্টেম্বর। কিন্তু আইসিসি বর্তমান করোনা পরিস্থিতির কারণে ১০ অক্টোবর পর্যন্ত দলে পরিবর্তন-পরিবর্ধনের সুযোগ রেখেছিল। সেই সুযোগটা নিয়ে স্কোয়াডে চার পরিবর্তন আনল আফগানিস্তান।

৯ সেপ্টেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় রশিদ খানকে। কিন্তু দল ঘোষণার ২০ মিনিটের মধ্যে অধিনায়কের দায়িত্ব পালনে অস্বীকৃতি জানান তিনি।

এবার দল ঘোষণার চূড়ান্ত দিনে নবীকে অধিনায়ক করা হয়েছে। দলেও এসেছে চার পরিবর্তন। নতুন ক্রিকেটার হিসেবে আফগানদের পরিবর্তিত স্কোয়াডে ডাক পেয়েছেন ফরিদ আহমাদ। ২৭ বছর বয়সী এই পেসার দেশের জার্সিতে এখন পর্যন্ত ৫টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন।

নতুন চার ক্রিকেটার জায়গা পাওয়ায় চূড়ান্ত স্কোয়াড থেকে বাদ পড়েছেন শরফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ। এদের মধ্যে রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে থাকবেন শরফউদ্দিন আশরাফ ও দাওলাত জাদরান।

এছাড়া রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে থাকবেন সামিউল্লাহ শিনওয়ারি ও ফজল হক ফারুকি।

আফগানিস্তান বিশ্বকাপ স্কোয়াড: মোহাম্মদ নবী (অধিনায়ক), রাহমানুল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, মোহাম্মদ শাহাজাদ, হাসমাতউল্লাহ শাহেদী, আসগর আফগান, গুলবাদিন নাইব, নজিবুল্লাহ জাদরান করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, হামিদ হাসান, ফারিদ আহমেদ ও নাভিন উল হক।

রিজার্ভ স্কোয়াড: শরাফুদ্দিন আশরাফ, সামিউল্লাহ শেনওয়ারি, দৌলত জাদরান ও ফজল হক ফারুকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *