1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:২৮ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ

আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ৩৬ বার পঠিত
আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ

আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারলো বাংলাদেশ। খালি হাতেই বিশ্বকাপের প্রস্তুতিপর্ব শেষ করতে হলো বাংলাদেশকে। নিজেদের দ্বিতীয় আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হেরেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের দেয়া ১৭৮ রানের টার্গেটে ১৪৪ এর বেশি করতে পারেনি টাইগাররা।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামের গ্রাউন্ড টুয়ে নয়ের কাছাকাছি আস্কিং রেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস ফেরেন দ্রুত। তিন রান করে ইনিংসের পঞ্চম বলে ক্রেইগ ইয়ংয়ের বলে আউট হন নাঈম। তিন বল পর আউট হন টাইগারদের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন।

লিটনের বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে এক রান। অভিজ্ঞ মুশফিকুর রহিমও বেশিক্ষণ টেকেননি ক্রিজে। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে চার রান করে ইয়ংয়ের বলে বোল্ড হন তিনি।

১৫ রানে তিন উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে কিছুক্ষণ সামাল দেন সৌম্য সরকার ও আফিফ হোসেন। চতুর্থ উইকেটে ৩৭ রান যোগ করেন দুই জন। ১৬ বলে ১৭ রান করে বেঞ্জামিন হোয়াইটের বলে আউট হন আফিফ। ১০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় চার উইকেটে ৭০।

এরপরই ফেরেন সৌম্য সরকার। ১২তম ওভারে শেষ হয় তার প্রতিরোধ। ৩০ বলে ৩৭ রান করে রানআউটে কাটা পড়েন তিনি। শামীম হোসেন এক রান করে সিমি সিংয়ের বলে বোল্ড হন। নুরুল হাসান একা লড়াই করেন কিছুক্ষণ। ২৪ বলে ৩৮ রান করে ১৭তম ওভারে আউট হলে শেষ হয়ে যায় বাংলাদেশের আশা। এরপরের ব্যাটসম্যানরা ক্রিজে আসা-যাওয়ার বেশি অবদান রাখতে পারেননি

ইনিংসের শেষ ওভারে মার্ক এডেইর ১০ রান দেয়ায় পরাজয়ের ব্যবধান কমে বাংলাদেশের। শেষ বলে অলআউট হয়ে ১৪৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। এডেইর ৩৩ রানে তিন উইকেট নেন।

এর আগে দুপুর ১২টায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বলবার্নি। ওপেনিং করতে নেমে অধিনায়ক ও পল স্টার্লিং দারুণ শুরু এনে দেন আয়ারল্যান্ডকে। ১৬ বলে ২২ রান করে চতুর্থ ওভারের শেষ বলে আউট হন স্টার্লিং। তার উইকেট তুলে নেন নাসুম আহমেদ।

উইকেট হারিয়েও আক্রমণ থামায়নি আইরিশরা। বলবার্নির সঙ্গে আক্রমণে যোগ দেন গ্যারেথ ডেলানি। পাওয়ার প্লেতে ৫৭ রান তোলে আয়ারল্যান্ড। অষ্টম ওভারে বলবার্নিকে ফেরান তাসকিন আহমেদ। ২২ বলে ২৫ রান করে আউট হন আয়ারল্যান্ডের অধিনায়ক।

দশম ওভারে জর্জ ডকরেলকে ফিরিয়ে আইরিশদের আরেকটি ধাক্কা দেন তাসকিন। ৯ বলে ৯ রান করে ফেরেন ডকরেল। অন্যপ্রান্তে দ্রুতগতিতে রান তোলা অব্যাহত রেখেছিলেন গ্যারেথ ডেলেনি। তার ব্যাটে ১৩ ওভারে দলীয় ১০০ রানে পৌঁছে যায় আয়ারল্যান্ড।

৩৩ বলে ৫০ রান করেন ডেলেনি। ১৮ ওভারে দেড় শ রান ছাড়ায় আয়ারল্যান্ডের সংগ্রহ। ৫০ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন ডেলানি। আয়ারল্যান্ড তিন উইকেটে সংগ্রহ করে ১৭৭ রান।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ও শরীফুল ব্যয়বহুল ছিলেন। ফিজ চার ওভারে দেন ৪০ আর শরীফুল দেন ৪১। নাসুম ৩ ওভারে ৩৩ রান দিয়ে এক উইকেট নেন। তাসকিন চার ওভারে ২৬ রান দিয়ে নেন দুই উইকেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta