ইবি’র ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ‘ডি’ ইউনিটের অধীনে পৃথকভাবে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে মঙ্গলবার রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান নিশ্চিত করেন।

জানা যায়, এবারের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদ ব্যতীত অন্যান্য অনুষদের ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে এই ধর্মতত্ত্ব অনুষদ না থাকায় পৃথকভাবে এ অনুষদের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

তবে আগের পদ্ধতি অনুসারেই এ পরীক্ষা নেয়া হবে বলে জানা গেছে। এছাড়া পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত করা হবে বলে জানিয়েছেন রেজিস্ট্রার। ভার্চুয়াল সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদের আওতায় আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ এবং দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ রয়েছে। বিভাগ তিনটির প্রতিটিতে ৮০টি করে মোট ২৪০টি আসন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *