1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরির দাবিতে ক্যাম্পাসে হট্টগোল | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরির দাবিতে ক্যাম্পাসে হট্টগোল

আদিল সরকার, ইবি প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৫ বার পঠিত
ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরির দাবিতে ক্যাম্পাসে হট্টগোল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরির দাবিতে ক্যাম্পাসে হট্টগোল। চাকরি স্থায়ীকরণের দাবিতেই ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করেছে চুক্তির আওতায় কর্মরত প্রায় অর্ধশতকর্মী। সোমবার দুপুরে উপাচার্যের কার্যালায়ের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করে তারা।

এসময় ঘটনাস্থল থেকে তাদের তুলে দেয়া হলে বিশ্ববিদ্যালের বাস আটকে হট্টগোল করে চাকরি প্রত্যাশিরা। খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগের নেতাকর্মীসহ স্থানীয় লোকজন মিলে প্রায় ৮৮ জন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরে চুক্তির ভিত্তিতে কাজ করে আসছিলো। তবে করোনাকালীন সময়ে ক্যাম্পাস বন্ধ থাকায় দৈনিক ও মাসিক টাকার ভিত্ততে চুক্তিরত এই কর্মীদের কাজ বন্ধ হয়ে যায়। একইসাথে তাদের টাকা দেওয়া বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

তবে পরবর্তীতে নিজেদের চাকরি স্থায়ীকরণের দাবি জানায় তারা। এনিয়ে গত কয়েক মাস ধরে বিভিন্ন মাধ্যমে তদবির করে আসলেও কোন সমাধান পাননি তারা। পরে আজ সোমবার উপাচার্যের কার্যালায়ের সামনে অবস্থান নেয় তারা। পরে প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন তাদের সেখান থেকে চলে যাওয়ার নির্দেশ দেন।

পরে ঘটনাস্থল থেকে চলে গিয়ে বিশ^বিদ্যালয় প্রশাসনের সাথে সাক্ষাৎ করেন চাকরি প্রত্যাশিত কর্মীদের প্রতিনিধি টিটু মিজান ও রাসেল জোয়ার্দার। এসময় প্রশাসনের কাছ থেকে আশ^াস না পেয়ে বাইরে এসে হট্টোগোল শুরু করে তারা। একপর্যায়ে দুপুর দুইটায় ক্যাম্পাস থেকে কুষ্টিয়াÑঝিনাইদহ শহরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া বাস আটকানোর চেষ্টা করেন। এসময়ে ক্যাম্পাসে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এসময় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ দেখা যায়। ঘটনার কিছুক্ষন পর বাসগুলো ছেড়ে দেয় তারা।

এবিষয়ে চাকরিপ্রত্যাশিত কর্মী টিটু মিজান বলেন, ‘প্রশাসন থেকে এখনও কোন আশ^াস পাইনি। আগামীকাল ক্যাম্পাসে গিয়ে করনীয় নির্ধারণ করবো।’ প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বলেন, ‘কর্তৃপক্ষ আইনের নিয়মের মধ্যে থেকে সব কিছু করতে চাইছেন। এখন আইন যা বলবে তাই হবে।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta