ঘিওরে গরীবের চিকিৎসক মোঃ রকিবুর রহমান রাকিব

ঘিওরে গরীবের চিকিৎসক মোঃ রকিবুর রহমান রাকিব

ঘিওরে গরীবের চিকিৎসক মোঃ রকিবুর রহমান রাকিব। চিকিৎসা একটি অনন্য শিল্প। সব কাজের মধ্যে যেমন প্রথম শ্রেণি, দ্বিতীয় শ্রেণি, তৃতীয় শ্রেণি আছে, তেমনি চিকিৎসা পদ্ধতির মধ্যেও তাই। সবকিছু ছাপিয়ে চিকিৎসকের উত্তম ব্যবহার, আন্তরিকতা, সঠিক চিকিৎসা প্রয়োগ হয়ে ওঠে গুরুত্বপূর্ণ।

করোনাকালের প্রথম দিকে স্তব্ধ পুরো পৃথিবী। চারিদিকে মানুষের পলায়নপর অবস্থা। ঘরবন্দি মানুষ। চারিদিকে করোনা আতঙ্ক ও উৎকণ্ঠা। কিন্তু ঘিওরে কিছু মানবিক চিকিৎসক আগলে রেখেছেন। এই দুঃসময়ে দুর্যোগেও জীবনের অন্তিম ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবায় নিজেদেরকে বিভোর রেখেছেন। পয়লা উপ-স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ রকিবুর রহমান রাকিব।

করোনার দিনে দেবদূত হলেন তিনি। করোনা মহামারীতে যেখানে অধিকাংশ চিকিৎসক পলায়নপর ভূমিকায় ছিলেন, সেখানে ফ্রন্টলাইনার হিসেবে প্রথম থেকেই নিয়মিত রোগী দেখেছেন তিনি । ঘিওরে গরিবের চিকিৎসকখ্যাত এই চিকিৎসক। সুন্দর মোলায়েম ব্যবহার দিয়ে রোগীদের সাথে কথা বলে তিনি। দীর্ঘক্ষণ সময় দিয়ে রোগীর অব্যক্ত কথাও শোনেন।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা পয়লা গ্রামের মর্জিনা বলেন- এখানে সব ধরনের ঔষধ পাওয়া যায়। চিকিৎসা সেবাও ভালো পাই। মোঃ রকিবুর রহমান
ডেইলি নববার্তাকে বলেন- আমি এখানে প্রতিদিন গড়ে ৭০ জন রোগী দেখি। রোগী দেখতে আমি কোনো বিরক্ত বোধ করিনা। মানুষের সেবা করা আমার নেশা। আমার জন্য দোয়া করবেন গরীবের চিকিৎসক হিসেবে যেন সারা জীবন কাজ করতে পারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *