1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল উত্তর কোরিয়া | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল উত্তর কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩ বার পঠিত
North Korea tests new long-range cruise missile

নিষেধাজ্ঞার মধ্যেই দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সোমবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর খবর দিয়ে বলেছে, ক্ষেপণাস্ত্রটি জাপানের বেশ কিছু অংশে আঘাত হানতে পারবে।

কেসিএনএ বলছে, অস্ত্রটি ‘অত্যান্ত কৌশলগত ও তাৎপর্যপূর্ণ’ ক্ষেপণাস্ত্রটি ১ হাজার ৫০০ কিলোমিটার বা ৯৩০ মাইল দূরে গিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত করতে সক্ষম। উত্তর কোরিয়ার দাবি, তারা জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাধ্যমে লঙ্ঘন করেনি।

বিবিসির খবরে বলা হয়, জাতিসংঘের নিরাপত্তা পরিষদ উত্তর কোরিয়ার ওপর অনেক আগে থেকেই নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। বৈশ্বিক নিষেধাজ্ঞা, বন্যাসহ নানা ধরনের দুর্যোগে বেশ কিছুদিন থেকে চরম খাদ্য সংকটে পড়েছে উত্তর কোরিয়া। এমন অর্থনৈতিক সংকটের মধ্যেই দেশটি অস্ত্র তৈরিতে ব্যয় বাড়িয়েছে।

কেসিএনএ বলছে, ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা আমাদের জাতীয় নিরাপত্তাকে আরও শক্তিশালী করবে। বিদেশি শত্রুর হাত থেকে সেনাবাহিনীকে আরও ক্ষমতাশালী করে দৃঢ় পদক্ষেপ নিতে সহায়তা করবে। যুক্তরাষ্ট্র বলেছে, নিষেধাজ্ঞার মধ্যে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা ও তাদের সামরিক কর্মসূচি প্রতিবেশী এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য হুমকি।

দেশটি তার মিত্র দেশ জাপান ও দক্ষিণ কোরিয়াকে রক্ষায় সহায়তা দেয়ার প্রতিশ্রুতিও ব্যক্ত করে। বিশেষজ্ঞদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলছে, ক্রুজ ক্ষেপণাস্ত্র পারমাণবিক সক্ষমতাসম্পন্ন হতে পারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta