1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪৮ মৃত্যু, শনাক্ত ১২৬০৬ | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৪৮ মৃত্যু, শনাক্ত ১২৬০৬

নিজস্ব প্রতিবেদক | দৈনিক নববার্তা
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ৯৭ বার পঠিত
করোনায় মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২ হাজার ৬০৬ জন। আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৭০৭টি সক্রিয় ল্যাবে ৪৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনাভাইরাস পজিটিভ এসেছে ১২ হাজার ৬০৬ টির ফল। সে হিসাবে রোগী শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ।

যেখানে গতকাল ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৯৯৫টি নমুনা পরীক্ষায় ১২ হাজার ৭৪৪ টির ফল করোনাভাইরাস পজিটিভ আসার তথ্য জানানো হয়েছিল। সে হিসাবে রোগী শনাক্তের হার ছিল ২৭ দশমিক ১২ শতাংশ।

এই সময়ে বরাবরের মতো সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এই বিভাগে গত এক দিনে মারা গেছেন ৬৯ জন। আর চট্টগ্রাম বিভাগে ৭৫, রাজশাহীতে ১৬, খুলনায় ৩৬, বরিশালে ২০, সিলেটে ১৬, রংপুরে ৮ ও ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ২৪৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২০৯ জন, বেসরকারি হাসপাতালে ৩৩ জন এবং বাসায় মারা গেছেন ৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৩৮ আর নারী ১১০ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১-১০০ বছর বয়সী ২ জন, ৮১-৯০ বছর বয়সী ১৫ জন, ৭১-৮০ বছর বয়সী ৩৯ জন, ৬১-৭০ বছর বয়সী ৭২ জন, ৫১–৬০ বছর বয়সী ৬২ জন, ৪১–৫০ বছর বয়সী ৩২ জন, ৩১–৪০ জন বছর বয়সী ১৯ জন এবং ২১–৩০ বছর বয়সী ৭ জন মারা গেছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ১৫ হাজার ৪৯৪ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ১১ লাখ ৭২ হাজার ৪৩৭ জন। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জন। আর মৃত্যু হয়েছে ২২ হাজার ১৫০ জন করোনা রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিডে আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta