1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
পঞ্চগড়ে পাচারের অভিযোগে ১২৫ বস্তা সার জব্দ | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

পঞ্চগড়ে পাচারের অভিযোগে ১২৫ বস্তা সার জব্দ

নাজমুস সাকিব মুন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৫ বার পঠিত
পঞ্চগড়ে পাচারের অভিযোগে ১২৫ বস্তা সার জব্দ

পঞ্চগড়ে পাচারের অভিযোগে ১২৫ বস্তা সার জব্দ। দেবীগঞ্জে সার পাচারের অভিযোগে ১২৫ বস্তা সার জব্দ করেছে পুলিশ। এর মধ্যে এমওপি সার ৯৫ বস্তা ও টিএসপি সার ২৫ বস্তা ছিল। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

দেবীগঞ্জ থানার দেয়া তথ্য অনুযায়ী, গতকাল (মঙ্গলবার) দিবাগত আনুমানিক রাত সাড়ে ১২ টায় উপজেলার চিলাহাটি ইউনিয়নের বালাপাড়া বাজার নামক স্থানে দুইটি নছিমনে সার পরিবহনকালে স্থানীয়রা নছিমন দুইটি আটক করে দেবীগঞ্জ থানায় খবর দেন। পরে দায়িত্বরত পুলিশের টহল দল সারসহ নছিমন দুইটি জব্দ করে চিলাহাটি ইউনিয়ন পরিষদে সংরক্ষণ করেন। পরে বুধবার রাত সোয়া নয়টায় দেবীগঞ্জ থানায় নছিমনসহ বস্তাবন্দী সার নিয়ে আসা হয়।

বালাপাড়া বাজার সংলগ্ন স্থানীয়রা বলছেন, সারের বস্তাগুলো পাচারের উদ্দেশ্যে পরিবহন করা হচ্ছিল। গভীর রাতে সার পরিবহনের কারণে স্থানীয়দের সন্দেহ হলে নছিমন চালকদের প্রশ্ন করলে তারা জানান একই ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজারের বিএডিসি অনুমোদিত ডিলার রহমান বীজ ভান্ডার থেকে সার আনা হয়েছে। এবং সেগুলো পার্শ্ববর্তী ডোমার উপজেলার গোমনাতি নামক স্থানে নিয়ে যাওয়া হচ্ছে।

যদিও রহমান বীজ ভান্ডারের সত্ত্বাধিকারী মোঃ রোকনুজ্জামান অভিযোগ অস্বীকার করে বলেন, বালাপাড়া বাজারে খুচরা সার বিক্রেতার নিকট সার পাঠানো হয়েছিল। বস্তাবন্দি সার সেখানেই পাঠানো হয়েছিল। কিন্তু জনগণের তোপের মুখে নছিমন চালকরা ভয়ে বলে ফেলেছিল সার গোমনাতি নিয়ে যাওয়া হচ্ছে। চালকদের বাড়ি গোমনাতিতে বলে জানান রোকনুজ্জামান।
পঞ্চগড়ে পাচারের অভিযোগে ১২৫ বস্তা সার জব্দ
ভাউলাগঞ্জ থেকে মাত্র ৭/৮ কি.মি. দূরে অবস্থিত বালাপাড়া বাজারে এতরাতে কেন সার নিয়ে আসা হয়েছিল প্রশ্নে তিনি জানান, বিকেলেই সার পাঠানো হয়েছিল। কিন্তু পথিমধ্যে একটি নছিমনের চাকা পাংচার হওয়ায় তা ঠিক করতে দেরী হয়ে যায়। অপর নছিমনটি পৌঁছাতে দেরী হল কেন এমন প্রশ্নে তিনি বিষয়টি এড়িয়ে যান।

সার ডিলার নিয়োগ ও সার বিতরণ সংক্রান্ত সমন্বিত নীতিমালা ২০০৯ অনুযায়ী এক উপজেলার জন্য বরাদ্দ সার অন্য উপজেলায় বিক্রি করা যাবে না। দেবীগঞ্জ থানার ওসি (অফিসার ইনচার্জ) জামাল হোসেন সার জব্দের বিষয়টি ডেইলি নববার্তাকে নিশ্চিত করে বলেন, সার ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta