পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার

NZ just killed Pakistan cricket

নিরাপত্তা ইস্যুতে নিউজিল্যান্ড সরকার কিউই দলকে পাকিস্তান সফর বাতিলের নির্দেশ দিয়েছে। নিউজিল্যান্ড সরকার এবং এনজেডসি নিরাপত্তা উপদেষ্টাদের পরামর্শের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে, সফরটি আর হবে না। ম্যাচ শুরুর মাত্র ১০ মিনিট আগে নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানের বিপক্ষে সফর বাতিল করে নিউজিল্যান্ড। হুট করে এমন সিদ্ধান্তে হতাশ পাকিস্তানের ক্রীড়া ব্যক্তিত্বরা।

কিউইদের এমন সিদ্ধান্তের বিচার চাইতে আইসিসি’র দ্বারস্থ হবেন জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত প্রেসিডেন্ট রমিজ রাজা। দীর্ঘ ১৮ বছর পর তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। শুক্রবার রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে বাংলাদেশ সময় ৩.৩০ মিনিটে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলার কথা দু’দলের। এরপরে লাহোরে হতো টি-টোয়েন্টি সিরিজ।

কিন্তু সিরিজের প্রথম ওয়ানডে শুরুর ১০ মিনিটে আগে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে সফর বাতিল করে নিউজিল্যান্ড। নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে এক বিবৃতিতে এমনটাই জানায় ব্ল্যাকক্যাপরা। কিউইদের হঠাৎ নেওয়া এই সিদ্ধান্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। ব্ল্যাকক্যাপদের সফর বাতিলের সিদ্ধান্ত পাকিস্তানের ক্রিকেটকে হত্যা করেছে মনে করছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস।

সিরিজ বাতিল হওয়ার পরপরই নিজের অফিশিয়াল টুইটার পেজে শোয়েব আখতার লেখেন, ‘পাকিস্তানের ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড’। পাশে দুটি রাগের ইমোটিকনও দেন তিনি। কেবল রমিজ রাজা-শোয়েব আখতার নয় পাকিস্তানের বর্তমান ও সাবেক ক্রিকেটাররাও নিউজিল্যান্ডের এই সিদ্ধান্তে হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তার মধ্যে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি, শাদাব খান, শান মাসুদও।

এ ছাড়া বিশ্ব ক্রিকেটও বিষয়টি নিয়ে হতাশ। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন সামি, অ্যাঞ্জেলো পেরেরাও টুইটারে হতাশা প্রকাশ করেছেন। এমনকি কিউইদের সফর বাতিল খুশি করতে পারেনি নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার গ্র্যান্ট এলিয়টকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *