1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
প্রয়াত আকরাম হোসাইনের স্মরণে কুমিল্লা ছাত্রকল্যাণের দোয়া অনুষ্ঠান | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ন

প্রয়াত আকরাম হোসাইনের স্মরণে কুমিল্লা ছাত্রকল্যাণের দোয়া অনুষ্ঠান

আদিল সরকার, ইবি প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ৯৩ বার পঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রয়াত প্রফেসর ও বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান ড. আকরাম হোসাইন মজুমদার এর স্মরণে ভার্চুয়াল আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর কুমিল্লা ছাত্রকল্যাণ ফোরামের আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. আ ব ম সিদ্দিকুর রহমান আশ্রাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট এর সদস্য সচিব, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও ইবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাক্ষ মোঃ শাহজাহান আলম সাজু।

বিশেষ অতিথি হিসেবে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে মরহুম আকরাম হোসেনের বড় ভাই আতাউর রহমান মজুমদার ও তার সহধর্মিণী ইবির আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাকসুদা আক্তার উপস্থিত ছিলেন৷ এছাড়াও সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর কুমিল্লা জেলার বিভিন্ন বিভাগের শিক্ষক , কর্মকর্তা- কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন। দোয়া অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফোরামের সাবেক সভাপতি আরিফ বিল্লাহ ও স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সভাপতি হোসাইন আহমদ।

সভায় অতিথিবৃন্দের স্মৃতিচারণ ও আলোচনা শেষে দোয়া ও মোজাজাত পরিচালনা করেন ইবির কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম আ স ম শোয়াইব আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বলেন, অধ্যাপক আকরাম হোসেন একজন মুক্তমনের সানুষ ছিলেন। তার জীবন আমাকে অনেক আকর্ষণ করতো। কেননা তিনি অনেক মেধাবী ও পরোপকারী ছিলেন৷ তাছাড়া ইবির আইন বিভাগকে সফলতার সাথে এগিয়ে নিয়ে আসার পিছনে ড. আকরামের অবদান অকল্পনীয়। তিনি সর্বদা তার সততা, নিষ্ঠা, মেধা ও প্রজ্ঞা দিয়ে চেষ্টা করেছেন বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য৷ আল্লাহ তাকে উত্তম মর্যাদা দান করুক।

এছাড়াও কুমিল্লার কৃতি সন্তান মরহুম আকরাম হোসেনের পরিবারের পাশে যে কোন সহযোগীয় বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন পাশে থাকবে বলে জানান অধ্যাক্ষ মোঃ সাজু।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৭ জুলাই প্রফেসর ড. আকরাম হোসাইন মজুমদার (৫০) মৃত্যুবরণ করেন। রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ড. আকরাম আইন বিভাগের সভাপতি, আইন অনুষদের ডিন সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta