ফুটবলে শিরোপার হাতছানি বাংলাদেশের

বাংলাদেশের ফুটবলে একটি ট্রফির জন্য ১৮ বছরের অপেক্ষা। মাঝে দুইবার ফাইনালে উঠলেও ট্রফি ছুঁয়ে দেখা হয়নি। এবার আক্ষেপ ঘুচানোর আরেকটি সুযোগ লাল-সবুজ জার্সিধারীদের সামনে। নেপালের ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ (সোমবার) শিরোপা নির্ধারণী ম্যাচে জামাল ভূঁইয়াদের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল।

অর্থাৎ নেপালকে হারিয়ে দিতে পারলেই ২০০৩ সালের পর প্র্রথমবার কোনো ট্রফি জিতবে বাংলাদেশ ফুটবল দল। সেই ইতিহাসের সাক্ষী হতে পারেন আপনিও। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়াম থেকে ফাইনালটি সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস। খেলা শুরু বাংলাদেশ সময় বিকাল ৫টা ৪৫ মিনিটে।

২০০৩ সালে দেশের মাটিতে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব পেয়েছিল বাংলাদেশ। এর পর কেটে গেছে ১৮ বছর। লম্বা এই সময়ে জাতীয় দল আর কোনো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারেনি। যদিও সাফ ফুটবল ও বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে খেলেছিল, কিন্তু চ্যাম্পিয়ন হতে পারেনি (মাঝে ২০১০ সালে এসএ গেমস ফুটবলে অনূর্ধ্ব-২৩ দলের অংশগ্রহণে সোনা জিতেছিল)।

নেপালের ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতায় বাংলাদেশ গ্রুপ পর্বে কিরগিজস্তানকে ১-০ গোলে হারিয়েছে। আর স্বাগতিকদের সঙ্গে করেছে ড্র। তিন দলের মধ্যে সেরা হয়েই ফাইনাল খেলছে জামালরা। অন্যদিকে নেপাল কোনো ম্যাচ না জিতে শুধু ড্র করে ফাইনালে জায়গা করে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *