1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বাজারে এলো বহুল প্রত্যাশিত আইফোন ১৩ | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

বাজারে এলো বহুল প্রত্যাশিত আইফোন ১৩

তথ্য প্রযুক্তি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩২ বার পঠিত
আইফোন ১৩

বাজারে এলো বহুল প্রত্যাশিত আইফোন ১৩। আইফোন ১৩ সিরিজের ডিজাইন আগের ডিজাইন থেকে ভিন্ন করার উপায় নেই। দেখতে একেবারে আইফোন ১২ সিরিজের মতো। অবশ্য ডিজাইনে নতুনত্ব না থাকলেও পারফরম্যান্স বেশ বাড়ছে বলে জানিয়েছে অ্যাপল।

বছর ঘুরে আবারও নতুন আইফোনের ঘোষণা দিয়েছে অ্যাপল। আইফোনপ্রেমীরা মুখিয়ে ছিলেন নতুন কী পাচ্ছেন তারা। তবে খুব একটা চমক নেই নতুন আইফোনে। আইফোন ১৩ সিরিজের ডিজাইন আগের ডিজাইন থেকে ভিন্ন করার উপায় নেই। দেখতে একেবারে আইফোন ১২ সিরিজের মতো। অবশ্য ডিজাইনে নতুনত্ব না থাকলেও পারফরম্যান্স বেশ বাড়ছে বলে জানিয়েছে অ্যাপল।

সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের বহুজাতিক প্রতিষ্ঠান অ্যাপলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা তাদের একটা রীতি হয়ে গেছে, এ মাসে নতুন পণ্য ঘোষণা দেয়ার। গত বছর অবশ্য করোনাভাইরাস মহামারিতে সে ধারাবাহিকতায় ব্যাঘাত ঘটে। এক মাস পর গত বছর আইফোন ১২ সিরিজ উন্মোচন করে অ্যাপল। এবার আর দেরি হলো না।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে যুক্তরাষ্ট্রে অ্যাপলের নতুন পণ্য উন্মোচনের আসর সাজিয়েছিল অ্যাপল। সেখানে আইফোন ১৩ সিরিজ ছাড়াও আনা হয়েছে নতুন আইপ্যাড, অ্যাপল ওয়াচসহ বেশ কয়েকটি নতুন পণ্য।

নতুন আইফোন ১৩ সিরিজে ব্যবহার করা হয়েছে অ্যাপলের নিজের বায়োনিক ১৫ প্রসেসর। এটি ফোনটিকে ১২ সিরিজের চেয়ে ৫০ শতাংশ বেশি কর্মদক্ষ করে তুলবে বলে জানায় অ্যাপল। পেছনে রয়েছে ডুয়েল ক্যামেরা। ক্যামেরায় বেশ নতুনত্ব আনার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। বলছে, তাদের নতুন আইফোনে ভিডিও করা যাবে পোর্ট্রেইট মোডে।

রয়েছে সিনেম্যাটিক মোড, কেউ যখন ফ্রেমে প্রবেশ করে এবং ফ্রেম থেকে বের হয় তখন তাকে ফোকাস করার ক্ষেত্রে এটি একটি উদ্ভাবন হিসেবে দেখা হচ্ছে। অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক বলেন, ‘এটিই একমাত্র স্মার্টফোন যা ব্যবহারকারীকে শ্যুটিংয়ের পর বিভিন্ন ইফেক্ট সম্পাদনা করতে দেবে।’

আইফোন ১৩ সিরিজে দেয়া হয়েছে ব্রাইটার সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। আইফোন ১৩ মিনিও এনেছে অ্যাপল। দাম শুরু হয়েছে ৬৯৯ ডলার থেকে। ফোনটির ডিসপ্লে দেয়া হয়েছে ৫.৪ ইঞ্চি। এ ছাড়া আইফোন ১৩ বিক্রি শুরু হচ্ছে ৭৯৯ ডলার থেকে। এতে রয়েছে ৬.১ ইঞ্চির ডিসপ্লে, স্টোরেজ শুরু হয়েছে ১২৮ জিবি থেকে। আর র‍্যাম রয়েছে ৬ জিবি।

পুরোনো সিরিজ থেকে নতুন আইফোনে ব্যাটারি ব্যাকআপ আড়াই ঘণ্টা বেশি পাওয়ার কথা বলেছে প্রতিষ্ঠানটি। নতুন আইফোন আনার পাশাপাশি পুরোনো মডেলের দাম কমানোর ঘোষণাও দিয়েছে জায়ান্টটি। নতুন দাম অনুযায়ী আইফোন এসই বিক্রি হবে ৩৯৯ ডলারে, ৪৯৯ ডলার থেকে শুরু আইফোন ১১, আইফোন ১২-এর দাম কমিয়ে বিক্রি শুরু হচ্ছে ৫৯৯ ডলার থেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta