1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বিনা নোটিশে ব্যবসায়ীদের দোকান ভেঙ্গে সুগার মিল কর্তৃপক্ষের জমি দখলের অভিযোগ | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

বিনা নোটিশে ব্যবসায়ীদের দোকান ভেঙ্গে সুগার মিল কর্তৃপক্ষের জমি দখলের অভিযোগ

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৮ বার পঠিত
তেঁতুলিয়ায় সুগার মিল কর্তৃপক্ষের জমি দখলের অভিযোগ

বিনা নোটিশে ব্যবসায়ীদের দোকান ভেঙ্গে সুগার মিল কর্তৃপক্ষের জমি দখলের অভিযোগ। তেঁতুলিয়ায় বিনা নোটিশে অতর্কিত হামলা চালিয়ে ব্যবসায়ীদের দোকান-ঘর ভেঙ্গে ইক্ষুক্রয় কেন্দ্রের জমি দখলের অভিযোগ উঠেছে পঞ্চগড় সুগার মিলস’র বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুরে পঞ্চগড় সুগার মিলসের কর্তৃপক্ষের নির্দেশে লোকবহর নিয়ে কোন প্রকার নোটিশ ছাড়াই ইক্ষুক্রয় কেন্দ্রের জমি দখল করতে গিয়ে কয়েকটি দোকান ভাংচুর-লুটপাত ও মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাবুল হোসেন নামের এক সার-কীটনাশক ব্যবসায়ী গুরুতর আহত হলে তাকে দ্রুত তেঁতুলিয়া হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এ সময় ভাংচুরের ঘটনায় প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ ব্যবসায়ীদের।

স্থানীয় মোহাম্মদ আলী, সোলায়মান আলীসহ বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ঘটনাটি ন্যাক্কারজনক। দুপুরে সুগার মিল কর্তৃপক্ষ শালবাহান বাজারে ইক্ষুক্রয় কেন্দ্র জায়গা দখলের জন্য ট্রাকে করে লোকজন এনেই দোকান-পাট ভাঙা শুরু করে। ব্যবসায়ীরা দোকান ভাঙ্গার কারণ ও আদালতের নির্দেশ আছে কীনা জানতে চাইলে তারা কর্ণপাত না অতর্কিতভাবেই দোকান ভাংচুর শুরু করে। এ ঘটনায় লুটপাটও হয়েছে বলে ব্যবসায়ীরা জানিয়েছে। সুগার মিলস জমি পাবে ভালো কথা। আইনের মাধ্যমে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে হতে পারতো।

ব্যবসায়ী আবু তালেব জানান, দীর্ঘ ২১ বছর ধরে এখানে দোকান ভাড়া নিয়ে ব্যবসা চালিয়ে আসছি। সুগার মিল কর্তৃপক্ষ জমি পাবে এমনটি শুনিনি। আমি তো ক্ষুদ্র ব্যবসায়ী, হামলা ও মারধর করে আমার দোকান ঘর ভেঙ্গে জিনিসপত্র তছনস করে দিয়েছে। অনেক মালামাল হারিয়ে গেছে। ক্যাশে টাকা ছিল, সেগুলোও নেই। এখন কোথায় যাব? একই কথা বলেন আব্দুল মালেক ও ফার্নিচার দোকানদার আবু বক্কর।
তেঁতুলিয়ায় সুগার মিল কর্তৃপক্ষের জমি দখলের অভিযোগ
হাসপাতালে চিকিৎসারত বাবুল হোসেন বলেন, আমি সার ও কীটনাশকের দোকান করি। দুপুরে হঠাৎ করে ট্রাক ভর্তি একদল মানুষ নেমেই আমাদের দোকান খালি করতে বলে। আমরা কারণ জানতে চাইলে দোকান ভাঙা শুরু করে। বাধা দিতে গেলে কেউ একজন লোহার রড দিয়ে মাথায় আঘাত করে। মাথায় আঘাত লাগার পর আমি মাটিতে পড়ে যাই। পরে স্থানীয় লোকজন আমাকে চিকিৎসার হাসপাতালে নিয়ে এসে ভর্তি করে। সুগার মিলস কর্তৃপক্ষ এভাবে বিনা নোটিশে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আমাদের ব্যবসার ক্ষতি করেছে, তার ক্ষতিপূরণসহ সুষ্ঠু বিচার চাই।

মফিজুল হক জানান, শালবাহান মৌজার ২৭৩ খতিয়ানের ৪৭৬ দাগের ৯৬ শতক জমির মালিক আমার বাবা মহির উদ্দিন। তিনি শালবাহান ইউনিয়নের সাবেক সদস্য ও আওয়ামীলীগের সদস্য। এ নিয়ে উচ্চ আদালতে মামলা বিচারাধীন রয়েছে। থানাতেও অভিযোগ করা হয়েছে। থানা পুলিশ বসার জন্য বারবার তাদের ডাকলেও তারা সাড়া দেননি। সুগার মিল কর্তৃপক্ষ উচ্চ আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজস্ব বাহিনী নিয়ে এসে সন্ত্রাসী কায়দায় হামলা-মারধর ও ভাংচুর করে। আমরা আইনের মাধ্যমে উপযুক্ত বিচার চাই।
তেঁতুলিয়ায় সুগার মিল কর্তৃপক্ষের জমি দখলের অভিযোগ
মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া বলেন, বিষয়টি শুনেছি। ভুক্তভোগীরা এজাহার দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে সুগার মিলের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) খুরশিদ জাহান মাফরুহা ডেইলি নববার্তাকে মুঠোফোনে জানান, বিনা নোটিশের বিষয়টি আসলে সঠিক নয়। আমাদের জমি, আমরা সীমানা নির্ধারণ করে কাটাতারের বেড়া দিতে কর্মকর্তা-কর্মচারীরা গিয়েছিল। এ বিষয়ে আরও জানতে চাইলে অফিসে যেতে বলেন তিনি।

নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, পঞ্চগড় সুগার মিল দাবি করেছে জমিটি তাদের। এ নিয়ে তারা টেন্ডারের মাধ্যমে প্রাচীর করবে। কিন্তু সেখানকার স্থানীয়রা দাবি করছেন, জমিটি তাদের। এ নিয়ে দুই পক্ষকে নিয়ে আগামী শুক্রবার বসার উদ্যোগ নেয়া হয়েছে। তাদেরকে দাবিকৃত জমির কাগজপত্র দেখানোর জন্য বলা হয়েছে। কাগজপত্র পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta