1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মহানবী (সঃ) কে কটুক্তি করা কোনো অপরাধ নয় : ইবি ছাত্রলীগ নেতা | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

মহানবী (সঃ) কে কটুক্তি করা কোনো অপরাধ নয় : ইবি ছাত্রলীগ নেতা

ইবি প্রতিনিধি
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৬০৩ বার পঠিত
রিজভী আহমেদ ওশান

মহানবী হযরত মুহাম্মদ (স.) কে কটুক্তি করে ফেসবুকে স্টাটাস দেওয়ায় বহিষ্কার ও শাস্তি প্রদানের দাবি করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মহানবী (স.) কে কটাক্ষ করে ফেসবুকে স্টাটাস দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা রিজভী আহমেদ ওশান। তিনি নিজ ফেসবুক আইডিতে লিখেছেন- চন্দ্রনাথ পাহাড় হিন্দুদের তীর্থস্থান হিসাবে বিবেচিত হয়,এবং সেখানে গিয়ে “এখানে একদিন ইসলামের পতাকা উড়াবো” বলা যদি অপরাধ না হয়ে থাকে তাহলে মহানবী কে “কটুক্তি” করাও কোন অপরাধের পর্যায়ে ফেলানো যায় না।

সম্প্রতি চট্টগ্রামের সীতাকুন্ডের চন্দ্রনাথ পাহাড়ে আযান দেবার ঘটনায় দুই মাদরাসা ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। ইবি ছাত্রলীগের সাবেক উপ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জোবায়ের রহমান বলেন, বিশ্ব নবী (স.) কে নিয়ে কটুক্তি করা হলে কাউকে ছাড় দেয়া হবে না। সকলে সকলের ধর্ম পালন করবে কেউ কারোর ধর্মের প্রতি হস্তক্ষেপ করবে না। ঘটনাটির সুষ্ঠু তদন্ত চেয়ে যথাযথ শাস্তি চেয়েছেন ইবির সাবেক এই ছাত্রলীগ নেতা।

ইবি ছাত্রলীগ নেতার এমন স্টাটাসে ক্ষোভ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাস্তি ও স্থায়ী বহিষ্কার চেয়ে স্টাটাস দিচ্ছেন। পূর্বে ধর্ম অবমাননার বিভিন্ন অভিযোগ প্রমাণিত হলেও প্রশাসন কর্তৃক কোনো ব্যবস্থা না নেবার জন্য এমন ঘটনা বারবার ঘটছে বলে মনে করছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রলীগ নেতা বলেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) কে বিদ্রুপ ও কটাক্ষ করায় বিষয়টি আমাদের বিব্রত করেছে। ব্যক্তির মন্তব্যের দায় ব্যক্তিকে নিতে হবে। এর সাথে ছাত্রলীগকে জড়ানো যাবে না। অভিযোগ প্রমাণিত হলে এর যথাযথ শাস্তি হওয়া প্রয়োজন।

বিষয়টি নিয়ে অভিযুক্ত রিজভী আহমেদ ওশানের সাথে কথা বললে তিনি প্রতিবেদককে বলেন, শিক্ষার্থীরা আমার বহিষ্কার চাইছে। প্রশাসন বহিষ্কার করলে আমার বাড়ি থেকে হয়ত একটু বকাবকি করবে। এর বেশি আমার কিছুই হবে না। কিন্তু আমি আমার মোবাইলের কী-বোর্ডের ব্যবহার কখনই থামিয়ে রাখব না। বিষয়টি নিয়ে প্রক্টরের সাথে কথা বলার চেষ্টা করা হলে তার ফোন একাধিকবার বন্ধ পাওয়া গেছে। পূর্বেও ইসলাম ও মহানবী (স.) কে কটাক্ষ করার অভিযোগ উঠেছিল এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta