রাকুল প্রীত সিংয়ের ৩১তম জন্মবার্ষিকী আজ

রাকুল প্রীত সিং

রাকুল প্রীত সিংয়ের ৩১তম জন্মবার্ষিকী আজ। অসংখ্য তরুণের স্বপ্নের নায়িকা। সুদর্শনা এবং আবেদনময়ী রাকুল প্রীত সিংয়ের ভক্ত অনুরাগী ছড়িয়ে ছিটিয়ে আছে বহু দেশে। ভারত ছাড়িয়ে বাংলাদেশেও রয়েছে তার অগণিত ভক্ত। দক্ষিণী সিনেমার অভিনেত্রী হয়ে তিনি মন জয় করেছেন বলিউডেও। অভিনয় করেছেন বলিউডের একাধিক সিনেমাতে।

জীবনের ত্রিশতম বসন্তে পেরিয়ে আজ পা রাখলেন ৩১-এ। ঘড়ির কাটা বারোটা ছোঁয়ার আগে থেকেই সহকর্মী ও ভক্ত অনুরাগীদের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হচ্ছেন জনপ্রিয় এ অভিনেত্রী। আগে বহুবার নিজের প্রেমিকের সঙ্গে ছবি পোস্ট করলেও সেগুলোতে প্রেমিক সম্পর্কে কিছুই জানান নি। কিন্তু আজ নিজের জন্মদিনে এসে তার পরিচয় উন্মোচন করেন তিনি।

নিজের ফেসবুক পোস্টে প্রেমিক জ্যাক ভাগনানীর সঙ্গে একটি ছবি শেয়ার করে তিনি লিখেন, ‘ধন্যবাদ আমার ভালোবাসা। তুমি আমার এই বছরের শ্রেষ্ঠ উপহার। আমার জীবনকে রাঙিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। আমাকে বাধাহীনভাবে হাসানোর জন্য ধন্যবাদ। একসঙ্গে আরও স্মৃতি তৈরি করব।’

এছাড়াও তিনি লিখেন, ‘তোমাকে ছাড়া দিনকে দিন মনে হয় না, তোমাকে ছাড়া সুস্বাদু খাবারেও কোনো মজা পাই না। সবচেয়ে সুন্দর মনের অধিকারীকে জন্মদিনের শুভেচ্ছা, যে আমার কাছে পৃথিবীর সবকিছু। দিনটা তোমার হাসির মতোই উজ্জ্বল ও তোমার মতো সুন্দর হোক। শুভ জন্মদিন আমার ভালোবাসা।’

রাকুলের নামকরণ করা হয় তার বাবা-মায়ের নামের সঙ্গে মিলিয়ে। বাবা রাজিন্দির সিং এবং মা কুলভিন্দর সিং; তাদের দুজনের নামের প্রথমাংশ নিয়েই নাম রাখা হয় রাকুল। অভিনেত্রীর বাইরেও রাকুল একজন জাতীয় পর্যায়ের গলফ খেলোয়াড়। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি অনেক বেশি আগ্রহ ছিল রাকুলের, যার কারণে মাত্র ১০ বছর বয়সেই মডেলিংয়ে নাম লেখান। এরপর একাধিক ফ্যাশন হাউজ ও ব্র্যান্ডের হয়ে মডেলিং করেন।

এরপর ২০০৯ সালে কন্নড় সিনেমা ‘গিল্লি’ দিয়ে অভিনয় শুরু করেন রাকুল প্রীত সিং। ২০১১ সালে তিনি ফেমিনা মিস্‌ ইন্ডিয়াতে নাট্যাভিনয়ে যোগদান করে পঞ্চম স্থান পান এবং ‘মিস ইন্ডিয়া’সহ পাঁচটি নাট্য পদবী লাভ করেন। এরপর নিজেকে পুরোদমে অভিনয়ে ব্যস্ত রাখার সিদ্ধান্ত নেন এবং একই বছর তিনি প্রথম তেলুগু চলচ্চিত্র ‘কেরাটাম’ করেন। পরের বছর করেন প্রথম তামিল সিনেমা ‘থাডাইয়ারা থাক্কা’।

২০১৪ সালে তিনি বলিউডে পা রাখেন। তার প্রথম হিন্দি সিনেমা ‘ইয়ারিয়া’ দিয়ে বলিউডে পা রাখেন। ছবিটিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এরপর ধীরে ধীরে তেলেগু ও তামিল সিনেমায় তারকা হয়ে ওঠেন। বলিউডেও একাধিক সিনেমায় অভিনয় করেছেন এবং প্রশংসা কুড়িয়েছেন। তার উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে রাফ, কিক ২, ব্রুস লী : দ্য ফাইটার, নান্নাকু প্রেমাথো, সাররাইনোডু, ধ্রুবা, আইয়ারী (হিন্দি), দে দে পিয়ার দে (হিন্দি), শিমলা মির্চি (হিন্দি) ইত্যাদি।

জন্মদিনেই জানা গেলো রাকুলের প্রেম। বেশ কিছুদিন ধরেই কানাঘুষা শোনা যাচ্ছিল দক্ষিণী ও বলিউড অভিনেত্রী রাকুল প্রীত সিং এবং অভিনেতা-প্রোডিউসার জ্যাকি ভাগনানির সম্পর্ক নিয়ে। অবশেষে রোববার অভিনেত্রীর জন্মদিনে সেই সম্পর্কের কথা জানান দিলেন তারা। দুজনেই নিজেদের মনের কথা ব্যক্ত করেছেন ইনস্টাগ্রামে। এদিন যৌথ এক ছবি দুজনেই পোস্ট করেছেন নিজেদের ইনস্টাগ্রাম ওয়ালে।

ইনস্টাগ্রামে পোস্ট করেছেন রাকুল ও জ্যাকি। ছবি: সংগৃহীত

একই ছবি, তবে অভিব্যক্তি বেশ কিছুটা আলাদা। জন্মদিনে রাকুলকে শুভেচ্ছা জানিয়ে জ্যাকি লেখেন, ‘তোমাকে ছাড়া দিনগুলোকে দিনের মতো মনে হয় না। তুমি ছাড়া সবচেয়ে সুস্বাদু খাবার খেতেও কোনো মজা পাওয়া যায় না। ‘পৃথিবীর সবচেয়ে পরিশুদ্ধ আত্মাকে জন্মদিনের শুভেচ্ছা, যে আমার কাছে পৃথিবী। দিনটি তোমার হাসির মতো রৌদ্রোজ্জ্বল এবং তোমার মতো সুন্দর হোক। শুভ জন্মদিন আমার ভালোবাসা।’

রাকুলও একই ছবি পোস্ট দিয়ে জ্যাকিকে ট্যাগ করে লেখেন, ‘ধন্যবাদ আমার ভালোবাসা! তুমিই আমার এই বছরের সবচেয়ে বড় উপহার। ধন্যবাদ আমার জীবনটা রঙিন করার জন্য, ধন্যবাদ আমাকে অবিরাম হাসানোর জন্য, ধন্যবাদ নিজেকে না বদলানোর জন্য! এখানে একসঙ্গে আরও স্মৃতি তৈরি করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *