1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রাজশাহীতে দেবী বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসব | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:২২ পূর্বাহ্ন

রাজশাহীতে দেবী বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসব

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৩৩ বার পঠিত

রাজশাহীতে দেবী বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসব। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা রাজশাহী জেলাজুড়ে কলার ছড়ি, ডাবসহ পঞ্চপদের ফলের সমাহার নিয়ে ঘট বসিয়ে দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হয়েছে এ ধর্মীয় উৎসব।

সোমবার সকাল ১০ টার সময় মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে পূজার মূল আনুষ্ঠানিকতা। এসময় ঢাকের বোল, কাঁসর ঘণ্টা আর শাঁখের ধ্বনিতে মুখর হয়ে উঠেছে পূজামন্ডপ। তবে করোনাভাইরাস মহামারির কারণে পূজাম-পের আয়োজন এবার অনেকটাই সীমাবদ্ধ থাকছে। এবার হচ্ছে না শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রাজশাহী হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ বলেন, রাজশাহী জেলা ও মহানগর মিলে ৪৭৮টি ম-পে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে জেলায় ৪০৮টি এবং মহানগরে ৭০টি পূজাম-প রয়েছে। তিনি আরো বলেন, করোনাভাইরাস মহামারির কারণে পূজাম-পের আয়োজন এবার অনেকটাই সীমাবদ্ধ থাকছে।

এবার উৎসব নয়, আয়োজন হয়েছে পূজার। তবে পরিস্থিতি বিবেচনায় সন্ধ্যা আরতির পর ম-পে দর্শনার্থী প্রবেশ বন্ধের সিদ্ধান্ত নিয়েছে পূজা উদযাপন পরিষদ।

এবিষয়ে রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম ডেইলি নববার্তাকে বলেন, এবারের পূজায় স্বাস্থ্যবিধির ওপরে গুরুত্ব দেওয়ার পাশাপাশি নিরাপত্তা নিশ্চিতে সকল ব্যবস্থা নেওয়া হয়েছে। দুর্গাপূজায় ২৬টি নির্দেশনা কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta