1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রাজশাহীতে প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগে বিক্ষোভ | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন

রাজশাহীতে প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগে বিক্ষোভ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৪৩ বার পঠিত
রাজশাহীতে প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগে বিক্ষোভ

রাজশাহীতে প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগে বিক্ষোভ। রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের সাবেক নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলমের দরপত্র অনিয়ম জালিয়াতির তদন্ত কার্য্যক্রমে স্বচ্ছতার দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহীর সম্মিলিত ঠিকাদার সমাজ।

আজ রোববার সকাল সাড়ে দশটায় নগরীর পানি উন্নয়ন বোর্ড কার্যালয় চত্বরে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। এসময় ঠিকাদার নেতৃবৃন্দরা বলেন, রাজশাহী পওর বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মো. কোহিনূর আলম ২০১৯-২০২০ অর্থবছরে রাজশাহী শহর পওর বিভাগের দরপত্রে ব্যাপক অনিয়ম ও জালিয়াতির মাধ্যমে পছন্দের ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজে নিয়োগ দিয়ে অর্থ হাতিয়ে নিয়েছেন।

বিষয়টি বুঝতে পেরে এর আগেও ঠিকাদার সমাজ প্রতিবাদ সমাবেশ করে এবং সংশ্লিষ্ট মন্ত্রী, সচিব ও মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করে। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ঢাকা এর শৃঙ্খলা পরিদপ্তর পর্যায়ক্রমে দুইটি তদন্ত কমিটিও গঠন করেছিল। এই দুই কমিটি অভিযোগের সত্যতা পেয়েছেন মর্মে তদন্ত প্রতিবেদনও দাখিল করেন।

কিন্তু অদৃশ্য কারণে সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলীকে রক্ষার্থে প্রথম ও দ্বিতীয় তদন্ত প্রতিবেদন বাপাউবো বাতিল করে এবং তৃতীয়বার তত্ত্ববধায়ক প্রকৌশলী মাহফুজুর রহমান এর নেতৃত্বে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এবং তদন্তকারী কর্মকর্তা অনৈতিকভাবে প্রহসনের মাধ্যমে অধিনস্থ কিছু কর্মচারীকে দায়ী করে প্রকৌশলী অভিযুক্ত প্রকৌশলী উক্ত অভিযোগ থেকে অব্যাহতি প্রদানের সুপারিশসহ তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

ফলে পানি উন্নয়ন বোর্ড তথা বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষণ্ন হয়েছে। তাই সরকার তথা জনগণের সম্পদের ক্ষতি থেকে রক্ষায় ঘটনার পুনঃতদন্ত করে অভিযুক্ত প্রকৌশলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে বিক্ষোভ সমাবেশ থেকে দাবি জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন, রাজশাহী পাউবো সম্মিলিত ঠিকাদার সমাজের আহ্বায়ক প্রকৌশলী খাজা তারেক, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক জামাত খান, বীর মুক্তিযোদ্ধা বজলার রহমান, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের গোলাম নবী রনি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta