রাজশাহীর সীমান্তে ভারতীয় চোরাকারবারির লাশ হস্তান্তর

রাজশাহীর সীমান্তে ভারতীয় চোরাকারবারির লাশ হস্তান্তর

রাজশাহী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে ধরা পড়ার পর পদ্মানদীর পানিতে ঝাঁপ দিয়ে ডুবে মারা যাওয়া ভারতীয় চোরকারবারি শ্রী ভরত মন্ডল (৩৩) লাশ হস্তান্তর করা হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টায় বিজিবির রাজশাহীর ১০ নম্বর পদ্মার চর সীমান্ত ফাঁড়ির আওতাধীন ১৫৯/২এস সীমান্ত পিলারের কাছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ ও পুলিশের কাছে লাশ হস্তান্তর করা হয়। বিজিবি, রাজশাহীর নৌ-পুলিশ, কাটাখালী থানা পুলিশ লাশ হস্তান্তর করেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিহত ভরত মন্ডল ভারতের মুর্শিদাবাদ জেলার রানিনগর থানার চকরাজাপুর পশ্চিম কলোনি গ্রামের তারপদ ম-লের ছেলে। এর আগে ২ অক্টোবর দিবাগত রাতে ফেনসিডিল নিয়ে রাজশাহী সীমান্তে এসে তিনি বিজিবির হাতে ধরা পড়েন। এরপর নৌকা থেকে হাতকড়া পরা অবস্থায় পদ্মা নদীতে ঝাঁপ দিলে তাঁর মৃত্যু হয়।

পরদিন রাজশাহী সীমান্তেই তাঁর লাশ পাওয়া যায়। এরপর তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের পর হিমঘরে রাখা হয়েছিল। ওই ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ে করেছিল বিজিবি।

এবষয়ে বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ জানান, লাশ হস্তান্তরের আগে কিছু আইনগত প্রক্রিয়া ছিল। এবং সেগুলো শেষ করেই লাশ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ ও পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *