1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শেরপুরে টিকার নিবন্ধন করে টিকা গ্রহনের প্রহর গুনছে তৃতীয় লিঙ্গের সেফালি, শিল্পীরা | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

শেরপুরে টিকার নিবন্ধন করে টিকা গ্রহনের প্রহর গুনছে তৃতীয় লিঙ্গের সেফালি, শিল্পীরা

সেলিম রেজা, শেরপুর (বগুড়া) প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৮০ বার পঠিত

বৈশ্বিক মহামারী করোনার ছোবলে টালমাটাল দেশ। এ সংক্রমন থেকে বাঁচতে স্বাস্থ্য বিধি মানাতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। সেইসাথে এ ভাইরাসের আক্রমন প্রতিরোধে বিজ্ঞানীরা তৈরী করেছে টিকা। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ সরকারও দেশের প্রতিটি নাগরিকদের জন্য টিকা (ভ্যাকসিন) প্রদান কর্মসুচি চালু করেছে। সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষেরা এ ভাইরাস হতে মুক্তি পেতে স্বেচ্ছায় গ্রহণ করছেন টিকা। সেক্ষেত্রে পিছিয়ে নেই সমাজের পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গ বা হিজড়া শ্রেনীর লোকেরা।

সম্প্রতি বগুড়ার শেরপুর উপজেলায় সমাজের অবহেলিত এসব তৃতীয় লিঙ্গ (হিজড়ারা) ১৪ আগস্ট শনিবার সমবেত হয়ে শেরপুর স্থানীয় বাসষ্ট্যান্ড এলাকার উত্তম কম্পিউটার এ্যান্ড ট্রেনিং সেন্টার থেকে টিকার নিবন্ধন করে। শুধু তাই নয় টিকা গ্রহনের জন্য মোবাইলের মাধ্যমে ফিরতি (টিকা প্রদানের দিনক্ষণ) ম্যাসেজ প্রাপ্তির অপেক্ষার প্রহর গুনছে সেফালি, শিল্পী, রাজ্জাক, সফিকুল, নাজিম, সোহেল, বৈশাখি, কারিনা, বাতাসি, গোলাপী ও চৈতি হিজড়ারাও।

টিকা নিবন্ধনের সময় উপস্থিত থেকে বেসরকারি এনজিও প্রতিষ্ঠান (টিএমএসএস) এর হিজড়া জনগোষ্ঠির উন্নয়ন প্রকল্পের শেরপুর-ধুনটের দায়িত্বে থাকা প্রোগ্রাম অফিসার মোছা. মোর্শেদা হক মুকুট মনি টিকার নিবন্ধন ফরম তাদের হাতে তুলে দেন।

এসময় ওই কর্মকর্তা বলেন, প্রকল্পের আওতায় থাকা হিজড়াদের সমাজে প্রতিষ্ঠিত করতে তারা বদ্ধ পরিকর। তাই এই প্রকল্পের মাধ্যমে তাদের নানামুখি কাজের পথ দেখিয়ে দেয়া হচ্ছে। যেমনটা তাদের সেলাই কাজের প্রশিক্ষন প্রদান সহ বিভিন্ন ধরনের হাতের কাজ শিখিয়ে দেয়া এবং তাদের মাঝে দোকান ঘর ও মালামাল কিনে দিয়ে তাদেরকে ব্যবসা করার সুযোগ করে দিচ্ছে। এতে তারা সমাজে অবহেলিত না থেকে আর দশজন সাধারণ মানুষের মত বেঁচে থাকতে পারবে তারা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta