1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলো নতুন ১৫ মুখ | Dailynobobarta
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন

সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলো নতুন ১৫ মুখ

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৫৭ বার পঠিত
সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলো নতুন ১৫ মুখ

সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলো নতুন ১৫ মুখ। পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন পরিবেশ বিপর্যয় ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব সম্পর্কে জনসচেতনতা তৈরিতে কাজ করছে।

সংগঠনটি ২০১৮ সালের ১লা সেপ্টেম্বর যাত্রা শুরু করে। ইতোমধ্যে সারা বাংলাদেশ জেলা ও উপজেলা পর্যায়ে বৃক্ষরোপণ কর্মসূচি, আলোচনা সভা ও কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে সমাবেশ করে আসছে। সংগঠনটি মূলত রাষ্ট্রের পক্ষে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায়ের জন্য কাজ করছে। ইতোমধ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে ৪১ জন সদস্য সদস্য রয়েছে।

গতকাল ১০ অক্টোবর সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয় মালিবাগে নতুন ১৫ জন সদস্যকে সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদে অন্তর্ভুক্ত করা হয়। কার্যকরী পরিষদের যারা যুক্ত হলেন সাংগঠনিক সম্পাদক অর্নব চৌধুরী (ঢাকা বিভাগ) নিরাপত্তা বিষয়ক সম্পাদক এম এ মামুন, সহ—দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, সহ—নারী ও শিশু বিষয়ক সম্পাদক দীনা আমিন (ঢাকা), সহ—সাংগঠনিক সম্পাদক মোঃ রবিউল ইসলাম (খুলনা বিভাগ), মোঃ রাশেদুল ইসলাম (রংপুর বিভাগ), সহ—শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ ড. মোঃ সানাউল্লাহ (চট্টগ্রাম), সহ—বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম (চট্টগ্রাম), নির্বাহী সদস্য অধ্যক্ষ মোঃ আব্দুল হামিদ (রংপুর), সহকারী অধ্যাপক এনামুল হক কবির (যশোর), তাহরিম আল হাসান (জয়পুরহাট), কবি এস এম এ সাদেকুল ইসলাম (ময়মনসিংহ), সাংবাদিক মোঃ ইউসুফ আলী (মানিকগঞ্জ), সদস্য গোলাম কিবরিয়া মোল্লা (নড়াইল), এডভোকেট রইসুল হক (ঢাকা)।

এ বিষয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, “নতুন যাদেরকে কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করা হলো প্রত্যেকেই দীর্ঘদিন ধরে সংগঠনের জন্য নিরলস পরিশ্রম করে আসছেন। আমি বিশ্বাস করি যোগ্য ব্যক্তিদের মূল্যায়ন করা হয়েছে। আগামীতে সংগঠনকে এগিয়ে নিতে যারা ভূমিকা রাখবেন উল্লেখযোগ্য ব্যক্তিদের কেন্দ্রীয় কমিটিতে স্থান দেওয়া হবে।”

মহাসচিব মহসিন সিকদার পাভেল বলেন, “সংগঠনকে শক্তিশালী করার জন্য আমাদের সকল সদস্য কাজ করে যাচ্ছে। নতুন যারা কেন্দ্রীয় কমিটিতে যুক্ত হলেন প্রত্যেকেই যোগ্য এবং দক্ষ। নতুন নতুন কর্মসূচির মাধ্যমে পরিবেশ বিপর্যয়ের ভয়াবহতা সম্পর্কে জনগণকে সচেতন করতে আমাদের সকলের কাজ করতে হবে। সকলের সহযোগিতার মাধ্যমে এগিয়ে যাবে আমাদের প্রাণের সংগঠন সবুজ আন্দোলন।”

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । AboutContactPrivacyFamilyকনভার্টার DMCA.com Protection Status
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta