1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
সিভিল সার্জনের খামখেয়ালীপনায় দুর্ভোগে দুমকি উপজেলাবাসী | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

সিভিল সার্জনের খামখেয়ালীপনায় দুর্ভোগে দুমকি উপজেলাবাসী

মোঃ শাহিন আলম, পটুয়াখালী প্রতিনিধি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৫ বার পঠিত
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দুমকি

সিভিল সার্জনের খামখেয়ালীপনায় দুর্ভোগে দুমকি উপজেলাবাসী। পটুয়াখালীর দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় থেকে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত এলাকাবাসী। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে জনবল ঘাটতি থাকলেও গুরুত্ব দিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শৈল্য বিশেষজ্ঞ, মেডিসিন বিশেষজ্ঞ, স্ত্রীরোগ বিশেষজ্ঞ, আবাসিক মেডিক্যাল অফিসার, মেডিক্যাল অফিসার, দন্ত চিকিৎসক, পরিসংখ্যান কর্মকর্তা, সিনিয়র স্টাফ নার্স, মিড ওয়াইফসহ ১৪জন ডাক্তার ও কর্মকর্তার পদ শূন্য থাকার কারণে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলার ৫টি ইউনিয়নের সাধারণ মানুষ।

এছাড়া বাকেরগঞ্জ উপজেলার নলুয়া, কলসকাঠী, লক্ষীপাশা ও কবাই ইউনিয়নের জনসাধারণও এই স্বাস্থ্য কমপ্লেক্সে এসে চিকিৎসা নিচ্ছে। অ্যাম্বুলেন্সযোগে দুমকি হাসপাতালে সেবা নিতে আসা রোগী সেবা না পেয়ে হাসপাতাল থেকে রেফার নিয়ে পটুয়াখালী অথবা বরিশালে যেতে হয়। সামান্যতম সেবা ছাড়া এখানে বড় কোনো ধরনের সেবা পাচ্ছে না।

এদিক, স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন ধরে এক্স-রে মেশিনসহ অন্যান্য ল্যাবে যন্ত্রপাতি থাকলেও নেই পরিচালনার জন্য প্রশিক্ষণ প্রাপ্ত জনবল। যার ফলে চিকিৎসা সেবা সঠিকভাবে দিতে পারছে না হাসপাতাল কর্তৃপক্ষ। দুমকিতে কোনো ভালো ল্যাব না থাকায় ডাক্তারের পরামর্শ অনুযায়ী পটুয়াখালী অথবা বরিশাল গিয়ে ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট নিয়ে আসতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর শহিদুল ইসলাম শাহীন বলেন, এরই মধ্যে গত ২৫ আগস্ট পটুয়াখালী সিভিল সার্জনের কাছে ডাক্তার ও নার্সদের কর্মরত ও শূন্য পদের চাহিদা প্রেরণ করা হয়েছে। সিভিল সার্জন পটুয়াখালী ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম ডেইলি নববার্তাকে বলেন, ‘অতি দ্রুত দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল কাঠামো পূরণ হবে বলে আশা করছি।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta