1. news.dailynobobarta@gmail.com : ডেইল নববার্তা : ডেইল নববার্তা
  2. udoyjuwelahmed@gmail.com : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ : শহীদুর রহমান জুয়েল সিলেট ব্যুরো চীফ
  3. rabbu4046@gmail.com : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : রাব্বু হক প্রধান আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
  4. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
হাওরাঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা হবে | Daily Nobobarta
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
মুন্সীগঞ্জে যাকাত ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ মিরসরাইয়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত রাজারহাটে জেলা পুলিশের উদ্যোগে ঘর পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী খলিল ঘিওরে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর আলোচনা সভা সম্পন্ন ফের আর্থিক প্রতারণা মামলায় জ্যাকলিনকে তলব পাকিস্তান ক্রিকেটকে হত্যা করেছে নিউজিল্যান্ড : শোয়েব আখতার পাবনায় টুম্পা ও অনিবার্ণের স্মরণে বাচনশৈলীর ফ্রি স্বাস্থ্য ক্যাম্প দৌলতপুরে অবৈধ চায়না জাল জব্দ, ১ জনের জেল ও ৬ জনের জরিমানা আগামী প্রজন্মের জন্য টেকসই ভবিষ্যৎ নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী

হাওরাঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা হবে

মোজাম্মেল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩১ বার পঠিত
হাওরাঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা হবে

সুনামগঞ্জে ২৮ কোটি টাকা ব্যয়ে ২ একর জমির ওপর নির্মাণ করা হয়েছে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। আজ রবিবার (১২ সেপ্টেম্ভর) বেলা ১১টায় জেলার হালুয়ারগায়ে অবস্থিত সেই প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন করে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

এউপলক্ষে অনুষ্ঠিত সভায় প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, হাওরাঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলা হবে। সারাদেশে মোট ১০০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হয়েছে। তার মধ্যে সিলেট বিভাগে রয়েছে ৪টি। ভবিষ্যতে আরও নির্মাণের পরিকল্পনা রয়েছে।

মন্ত্রী আরো বলেন, সারাদেশ আজ উন্নয়নের জোয়াড়ে ভাসছে। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। এসময় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আমাদের টিম লিডার দেশনেত্রী শেখ হাসিনার নির্দেশে কারিগরি শিক্ষায় দেশের মানুষকে শিক্ষিত করতে আমরা কাজ করে যাচ্ছি। আর ভাটির জনপদের কাজ করার জন্যই প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী করেছেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, কারিগরি শিক্ষা লাভ করে দক্ষ হয়ে দেশের মানুষ বিদেশে গেলে বেশি উন্নতি করতে পারবে। তাই সুনামগঞ্জ জেলার প্রতিটি উপজেলা পর্যায়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করার জন্য প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর দৃষ্ঠি আকর্ষন করছি।

অনুষ্ঠিত সভায় প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- সুনামগঞ্জ ১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল হুদা মুকুট, অতিরিক্ত সচিব মোঃ শহীদুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পৌরমেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র্রের অধ্যক্ষ আব্দুর রব প্রমুখ।

উল্লেখ, নবনির্মিত কারিগরি এই প্রশিক্ষণ কেন্দ্রে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন, ৪তলা বিশিষ্ট আবাসিক হোস্টেল, অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বাস ভবন, পাম্প হাউস, বৈদ্যুতিক সব ষ্টেশনসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করা হয়েছে। এই প্রশিক্ষণ কেন্দ্রে জেনারেল ইলেকট্রনিক, আর্কিটেকচারাল ড্রাফটিং উইথ অটো ক্যাড, কম্পিউটার অপারেশন, গার্মেন্টস ইন্ডাষ্ট্রিয়াল ড্রেস মেকিং এন্ড এমব্রয়ডারি, ইলেকট্রিক্যাল অটো মোটিভ, ওয়েলডিং এন্ড ফেব্রিকস ও ড্রাইভিং প্রশিক্ষণ দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর.

বিজ্ঞাপন

Daily Nobobarta © 2021 । About Contact PrivacyFamilyবাংলা কনভার্টার
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Dailynobobarta