dailynobobarta logo
আজ মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

নন্দীগ্রামে বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ কাজ উদ্বোধন

প্রতিবেদক
রাসেল মাহমুদ, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | ১১:১১ অপরাহ্ণ
নন্দীগ্রামে বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ কাজ উদ্বোধন

বগুড়ার নন্দীগ্রামে বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। অবশেষে উপজেলার পরিবহন সংশ্লিষ্টদের দীর্ঘদিনের দাবি বাস্তবায়নের মুখ দেখছে। টার্মিনাল নির্মাণ হচ্ছে জেনে তারা স্বস্তি প্রকাশ করেছেন।

নন্দীগ্রাম পৌরসভার অর্থায়নে মঙ্গলবার দুপুরে বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিফা নুসরাত। পৌরসভা সদরের বাসস্ট্যান্ড পাশ^বর্তী বগুড়া-নাটোর মহাসড়ক সংলগ্ন ফোকপাল সড়কের মাথা এলাকায় নির্ধারিত স্থানে টার্মিনাল নির্মাণ হচ্ছে।

ভিত্তিপ্রস্তরের উদ্বোধনকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মো. আনিছুর রহমান, উপজেলা প্রকৌশলী শা-রিদ শাহনেওয়াজ, পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ, প্যানেল মেয়র সাইফুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম কামাল, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হান সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সুত্রমতে, নন্দীগ্রাম উপজেলায় টার্মিনাল না থাকায় দীর্ঘদিন ধরে পরিবহন সংশ্লিষ্টরা চরম ভোগান্তিতে থাকেন। মহাসড়কের ওপর পার্কিং করা ট্রাকের সঙ্গে চলন্ত যানবাহনের ধাক্কায় একাধিক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটেছে। উপজেলায় বিভিন্ন ব্যক্তির মালিকানাধীন তিন শতাধিক ট্রাক, মিনিট্রাক ও কয়েকটি বাস রয়েছে।

উপজেলা এলাকার বগুড়া-নাটোর মহাসড়ক ঘেঁষে তিনটি ফিলিং স্টেশন থাকলেও যানবাহন রাখারমতো পর্যাপ্ত জায়গা নেই এবং নির্দিষ্ট কোনো টার্মিনাল নেই। যেকারণে বাধ্য হয়ে ফিলিং স্টেশন সংলগ্ন এলাকা ও মহাসড়কের পাশে বাস-ট্রাক পার্কি করে রাখে পরিবহন সংশ্লিষ্টরা।

রাসেল মাহমুদ, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
+ posts

সর্বশেষ - মানিকগঞ্জ