dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

জবিতে সাংবাদিকের উপর অতর্কিত হামলা

প্রতিবেদক
সৈয়দ রাকিবুজ্জামান রকি, জবি প্রতিনিধি
বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | ১১:১৩ পূর্বাহ্ণ
জবিতে সাংবাদিকের উপর অতর্কিত হামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক এশিয়ান টিভির রিপোর্টার অমৃত রায়ের উপর অতর্কিত হামলা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী ১৫ তম আবর্তনের ইকবাল মাহামুদ রানা। বুধবার দুপুর ২ টায় কেন্দ্রীয় ক্যাফেটিরিয়া এ ঘটনা ঘটে।

জানা যায়, জবি ছাত্রলীগের কর্মীরা ক্যান্টিনে সিরিয়াল টোকেন ছাড়াই খাবার নিতে গিয়ে সিরিয়ালে থাকা অন্যান্য শিক্ষার্থীদের টোকেন ফেলে দিয়ে গালিগালাজ করে। ক্যাফেটিরিয়ায় হুলুস্থুল দেখে জিজ্ঞাসাবাদ করতে গেলে সাংবাদিককে হুমকি দেওয়া হয়। পরবর্তীতে খেতে বসা অবস্থায় অভিযুক্ত রানা অতর্কিত হামলা চালায়।

তখন সেখানে উপস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসাইন উপস্থিত হয়ে হামলাকারীদের নিবারণ করে এবং বিচারের আশ্বাস দিয়ে বিষয়টি আপাত স্থবির করতে বলেন। কিন্তু বিকেল পেরিয়ে রাত হয়ে গেলে তিনি কিছু জানান নি।

বিষয়টি ক্যাম্পাসে ছড়িয়ে গেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রকল্যাণ পরিচালক তথা শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম সেখানে উপস্থিত হন ও বিষয়টি সম্পর্কে জানতে পারেন এবং রিপোর্টার্স ইউনিটির সাথে কথা বলেন। পরবর্তীতে তিনি ছাত্রকল্যান পরিচালক হিসেবে সুপারিশ করে প্রক্টর বরাবর লিখিত অভিযোগের উপদেশ দেন।

এ বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, “আমি এ বিষটির যথাযথ বিচারের ব্যবস্থা করবো। লিখিত অভিযোগ অনুযায়ী আমি ঐ শিক্ষার্থীকে ডেকে এর দ্রুত ব্যবস্থা নিবো।”

সৈয়দ রাকিবুজ্জামান রকি, জবি প্রতিনিধি
+ posts

সর্বশেষ - মানিকগঞ্জ