dailynobobarta logo
আজ শনিবার, ২২ জুলাই ২০২৩ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

‘খালেদা তারেকের সঙ্গে সংলাপে সাংবিধানিক বাধা রয়েছে’

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
শনিবার, ২২ জুলাই ২০২৩ | ৩:২১ অপরাহ্ণ
হুইপ আবু সাইদ আল মাহামুদ স্বপন

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহামুদ স্বপন বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামী। তাই তাদের সাথে সংলাপে সাংবিধানিক বাধা রয়েছে।

একজন সাজাপ্রাপ্ত আসামীর সাথে রাষ্ট্রের সর্বোচ্চ নির্বাহীর সংলাপ করাটা সংবিধান সিদ্ধ নয়। তবে সংলাপের জন্য বিএনপির পক্ষ থেকে আবেদন করা যেতে পারে। সেই আবেদন পর্যালোচনা করে সিদ্ধান্ত হতে পারে বিএনপির কার সাথে সংলাপে বসা সম্ভব। শনিবার (২২ জুলাই) দুপুরে শহরের উত্তর তেমুহনীস্থ দলীয় কার্যালয়ে লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাথে এক সাংগঠনিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি ও জামায়াতে ইসলাম এর ভেতরে দেশপ্রেম নেই মোটেও। তারা কথায় কথায় দেশের বিরুদ্ধে বিদেশীদের কাছে নালিশ করে। অথচ দেশপ্রেমিক কখনো বিদেশের কাছে নিজের দেশকে খাটো করে প্রকাশ করতে পারেনা। বিএনপি জামায়াত এদেশের টাকা পাচার করে দেশের বিরুদ্ধে কথা বলতে বিদেশী লবিষ্ট নিয়োগ করে।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, বিদেশীরা আমাদের শুধুই বন্ধু। তারা আমাদের আভ্যান্তরিন বিষয়ে হস্তক্ষেপ করতে পারেনা। বরং এদেশের সহযোগী হতে পারে বিদেশীরা।

আসন্ন নির্বাচন বিষয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন,নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন সম্পন্ন হবে। নির্বাচনে সরকারের কোন হস্তক্ষেপ থাকবেনা। তবে নির্বাহী ক্ষমতা থাকবে সরকারের। নির্বাচন কমিশন স্বাধীনভাবেই নির্বাচন পরিচালনা করবে। নির্বাচন কমিশনকে সহযোগীতা করবে প্রশাসন। সূতরাং প্রভাবমুক্ত একটি অবাধ,সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিয়ে বিশ্বাসহীনতার কোন সুযোগ নেই।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন এমপির সঞ্চলনায় এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ। এসময় জেলা-উপজেলা, পৌরসভাসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুর প্রতিনিধি | Website | + posts

সর্বশেষ - মানিকগঞ্জ