dailynobobarta logo
ঢাকাশনিবার , ২২ জুলাই ২০২৩
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজ ‘ড্র’

স্পোর্টস ডেস্ক
জুলাই ২২, ২০২৩ ১০:১৩ অপরাহ্ণ
Link Copied!

প্রথম দুই ম্যাচে বাংলাদেশ-ভারতের একটি করে জয়। তৃতীয় ও শেষ ম্যাচটি দু’দলের জন্য ছিল তাই অলিখিত ফাইনাল। সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে দেখা মিলল বাড়তি রোমাঞ্চ। জয় পায়নি কোনো দলই। ঠাঁসা উত্তেজনার ম্যাচ হয়েছে টাই। বাংলাদেশ-ভারতের মধ্যকার তিন ম্যাচ সিরিজ হয়েছে ড্র (১-১)।

শনিবার (২২ জুলাই) টস জিতে আগে ব্যাট করতে নেমে ফারজানা হক পিংকির ইতিহাস গড়া সেঞ্চুরিতে চার উইকেটে ২২৫ রান তোলে বাংলাদেশ। জবাবে ভারতের মেয়েরা অলআউট হয় ২২৫ রানেই। ম্যাচ টাই।

২২৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১১ রানে প্রথম উইকেট হারায় ভারত। সেফালি ভার্মাকে ৪ রানে ফেরান মারুফা আক্তার। দলীয় ৩২ রানের সময় ভারত শিবিরে আবারও বাঘিনীদের আঘাত। এবার যস্তিকা ভাটিয়াকে ফিরিয়ে দেন স্পিনার সালমা খাতুন। তবে তৃতীয় উইকেটে ১০৭ রানের জুটি গড়ে ভারতকে ম্যাচে টিকিয়ে রাখে ওপেনার স্মৃতি মান্দানা-হারলীন দেওল জুটি। ফিফটি তুলে ৫৯ রান করে ফাহিমা খাতুনের শিকার হন ভারত ওপেনার স্মৃতি।

পাঁচ নম্বরে ব্যাট করতে এসে অধিনায়ক হারমানপ্রীত কৌর বেশিক্ষণ টিকতে পারেননি। দুই চারের মারে ১৪ রানে নাহিদা আক্তারের বলে আউট হন। ১৯১ রানের সময় সর্বোচ্চ ৭৭ রান করা হারলীন দেওল রান আউট হয়ে ফিরেন। একই ওভারে দীপ্তি শর্মাও রান আউট হয়ে ফিরেন। ২১৬ থেকে ২১৭ রানে তিন ভারতীয় ব্যাটারকে ফিরিয়ে বাংলাদেশকে জয়ের খুব কাছাকাছি নিয়ে যান নাহিদা-মারুফা।

তবে মেঘনা সিংয়ের দৃঢ়তায় নাটকীয়ভাবে টাই করতে সমর্থ হয় ভারত। রদিগেজ ৩৩ রানে অপরাজিত থাকেন। ২২৫ রানে শেষ ব্যাটার হিসেবে মেঘনা ৬ রান করে আউট হন। বাংলাদেশের পক্ষে নাহিদা ৩টি ও মারুফা ২টি উইকেট শিকার করেন।

এর আগে টস জেতা বাংলাদেশের শুরুটা ছিল অবশ্য সাবধানী। প্রথম ১০ ওভারে উইকেট না হারিয়ে ৩২ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলীয় ৯৩ রানে প্রথম উইকেটের পতন ঘটে। ফিফটি তুলে ব্যক্তিগত ৫২ রানে হারমানপ্রিত কৌরের হাতে ক্যাচ দিয়ে আউট হন শামীমা সুলতানা। ১৬৪ রানের সময় ২৪ রানে সাজঘরে ফিরে যান অধিনায়ক নিগার সুলতানা। তবে লড়াইটা চালিয়ে গেছেন ফারজানা হক পিংকি।

ইনিংসের প্রথম বল থেকে শেষ বল পর্যন্ত ক্রিজে থাকেন দেশের ওয়ানডে ইতিহাসে প্রথম সেঞ্চুরি করা পিংকি। ১৫৬ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ১৬০ বলে ৭টি চারের সাহায্যে ১০৭ রানে রানআউটের শিকার হয়ে ফেরেন তিনি ইনিংসের শেষ বলে। শেষদিকে সোবানা মোস্তারির ২২ বলে ২৩ রানে চার উইকেটে ২২৫ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ দল। ভারতের হয়ে স্নেহ রানা নিয়েছেন দুটি ও দেভিকা বিদ্যা একটি উইকেট নেন।

স্পোর্টস ডেস্ক
+ posts

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com