dailynobobarta logo
আজ সোমবার, ২৪ জুলাই ২০২৩ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

‘আমরা বাল্যবিয়ে করবো না’ লক্ষ্মীপুরে শতাধিক শিক্ষার্থীর শপথ

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
সোমবার, ২৪ জুলাই ২০২৩ | ৩:০৩ অপরাহ্ণ
'আমরা বাল্যবিয়ে করবো না' লক্ষ্মীপুরে শতাধিক শিক্ষার্থীর শপথ

‘বাল্যবিয়েকে না বলি, আঠারোর আগে বিয়ে নয়’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে লক্ষ্মীপুরে মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে বাল্যবিয়ে প্রতিরোধে কর্মশালার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শতাধিক ছাত্রী বাল্য বিয়ে করবে না বলে শপথ নিয়েছেনড়। এসময় কয়েকজন অভিভাবকও তাদের মেয়েকে বাল্যবিয়ে দেবে না বলে প্রতিশ্রুতি দেন।

সোমবার (২৪ জুলাই) দুপুরে সদর উপজেলার মার্চ ফাউন্ডেশনের উদ্যোগে হাসন্দি বিজয়নগর নারী শিক্ষা নিকতনের হলরুম এ আয়োজন করা হয়। সুইডেনের ভাসটিরাস থরেন স্কুল ও হাসন্দি বিজয়নগর নারী শিক্ষা নিকেতন এ কর্মশালা বাস্তবায়নে সহযোগীতা করেন।

শিক্ষার্থীদের পক্ষে জান্নাতুল মাওয়া নামে এক ছাত্রী বক্তব্য রাখেন। এসময় সে বাল্যবিয়ে করবে না বলে শপথ করে। এছাড়া ২২ বছরের আগে মা ও ৪৫ বছরের পর গর্ভধারণ করবে না বলেও শপথ গ্রহণ করেন। একইসঙ্গে সতীর্থ বোনদেরকেও বক্তব্যের মাধ্যমে বাল্যবিয়ে রোধে উৎসাহী করেছেন মাওয়া।

উত্তর চরহামছাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার কে এম জাহিদুল ইসলাম বিপ্লব ও সুইডেনের ভাস্টিরাস থরেন বিজনেস স্কুলের ফার্স্ট শিক্ষক কে এম আবদুর রহমান সবুজ, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদিন ও সিনিয়র শিক্ষক সঞ্জয় চন্দ্র সাহা অনেকে।

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
লক্ষ্মীপুর প্রতিনিধি | Website | + posts

সর্বশেষ - মানিকগঞ্জ