dailynobobarta logo
ঢাকামঙ্গলবার , ২৫ জুলাই ২০২৩
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

ঘিওরে মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
জুলাই ২৫, ২০২৩ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের ঘিওরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুলাই বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম বিষয়ে এই মতবিনিময় সভা করা হয়।

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই সারাদেশে পালিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ। এ উপলক্ষ্যে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ঘিওর উপজেলা নির্বাহী অফিসার মোঃ হামিদুর রহমান, থানা অফিসার ইনচার্জ আমিনুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা মৎস্য কর্মকর্তা মো: মিজানুর রহমান।

এ সময় বক্তারা মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এছাড়াও উপজেলার প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষিদের নিয়ে তাদের বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করেন ও বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। জাতীয় মৎস্য সপ্তাহে যে সকল কার্যক্রম হাতে নেয়া হয়েছে তার বিস্তারিত বর্ণনাও তুলে ধরেন তারা।

উপজেলা মৎস্য দপ্তর কর্তৃক গৃহীত সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে প্রচার-প্রচারণা ও মাইকিং, শোভাযাত্রা, আলোচনা সভা, পোনামাছ অবমুক্তকরণ, মৎস্য খাতে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, মাছ চাষ বিষয়ে বিশেষ পরামর্শ প্রদান, পুকুর ও জলাশয়ের ভৌত রাসায়নিক পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ।

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
মানিকগঞ্জ প্রতিনিধি | Website | + posts

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com