dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০২৩ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

‘বর্তমান সরকার ক্রীড়াঙ্গনে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে’

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০২৩ | ১১:৩৮ অপরাহ্ণ
নাঈমুর রহমান দুর্জয়

মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এ এম নাঈমূর রহমান দুর্জয় বলেছেন, বর্তমান সরকার ক্রীড়া বান্ধব সরকার। আওয়ামী লীগ সরকার ক্রীড়াক্ষেত্রের সম্প্রসারণ ও খেলাধুলার মানকে আরও উন্নত করার জন্য অনেক পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। আমরা বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে মেলে ধরতে সক্ষম হয়েছি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেলে মানিকগঞ্জের শিবালয়ে তেওতা একাডেমি মাঠে বাদল চেয়ারম্যান স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্জয় আরও বলেন, খেলাধূলার মান উন্নয়নে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে এবং ইউনিয়ন পর্যায়েও একটি ভালো মানের খেলার মাঠ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে সরকার।

সাংসদ বলেন- আওয়ামী লীগ সরকার সাড়ে ১৪ বছরে ঘিওর, দৌলতপুর, শিবালয়ে ব্যাপক উন্নয়ন সাধীত হয়েছে। এমন কোন স্থান নেই সেখানে বর্তামান সরকাররে উন্নয়েনের ছোঁয়া লাগেনি। হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। নদী ভাঙ্গন রোধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। চরাঞ্চলে গুচ্ছগ্রাম ও আশ্রয়ণকেন্দ্র, স্বাস্থ্য সেবা কেন্দ্র, খেলার মাঠ, পুলিশ ফাঁড়ি নির্মানসহ সব মানুষের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন পৌছেছে।

তিনি আরও বলেন- বর্তমান সরকারে আমলে শুধুমাত্র শিবালয়ের উন্নয়নের কখা বলেই শেষ করা যাবে না। এরমধ্যে পাটুরিয়াতে শেখ হাসিনা আর্ন্তজাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ, নদী ভাঙ্গন রোধে জাফরগঞ্জ নদী শাসন, পাটুরিয়া-দৌলতদিয়ায় আনুষাঙ্গিক সুবিধাসহ নদীবন্দর আধুনিকায়নে ১ হাজার ৩৫১ কোটি টাকার বেশি প্রকল্প গ্রহন, অসংখ্য ছোট বড় ব্রিজ নির্মাণ, মডেল মসজিদ নির্মাণ, সড়ক পাকা ও প্রস্থকরণ, সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণসহ প্রতিটি দপ্তরেরই উন্নয়ন হয়েছে। তরুণ প্রজন্মের প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান সৃষ্টি ও ডিজিটাল উদ্যোক্তা তৈরি করতে ঘিওরে ‘শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার’ প্রতিষ্ঠা করা হচ্ছে।

দুর্জয় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের এ ধারবাহিকতা ধরে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে এ জন্য সকল নেতাকর্মীকে ঐকবদ্ধ্য থাকার আহ্ববান জানান তিনি।

খেলার উদ্ধোধণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. গোলাম মহীউদ্দী। এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান (টিপু), শিবালয় উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল কুদ্দুস, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আবুল বাশার, শিবালয় থানার অফিসার ইনচার্জ শাহ্ নূর আলম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এস এম বাবুল হোসেন (বাবু), তেওতা ইউপ চেয়ারম্যান মোহাম্মদ মোশারফ হোসেন, তেওতা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি বাবু শরৎ চন্দ্র হালদার, মোঃ গফুর খান প্রমুখ।

ফুটবল টুর্নামেন্টে তেওতা ফুটবল একাডেমি ২-১ গোলে পিন্টু ব্রাদার্স উথলীকে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়।

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
মানিকগঞ্জ প্রতিনিধি | Website | + posts

সর্বশেষ - মানিকগঞ্জ