dailynobobarta logo
ঢাকাশুক্রবার , ২৮ জুলাই ২০২৩
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শেকৃবির ছাত্রী হলের ডাইনিংয়ের খাবারে টিকটিকি

শেকৃবি ক্যাম্পাস প্রতিনিধি
জুলাই ২৮, ২০২৩ ১১:০৩ অপরাহ্ণ
Link Copied!

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কৃষক রত্ন শেখ হাসিনা হল ডাইনিংয়ের খাবারের মধ্যে টিকটিকি পাওয়া গেছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ক্ষোভ জানিয়েছে হলের আবাসিক ছাত্রীরা।

শুক্রবার (২৮ জুলাই) দুপুরে ক্যান্টিনে খাবার খেতে গেলে ডালের মধ্যে টিকটিকি দেখতে পান হলের এক আবাসিক ছাত্রী। পরে খাবার নিয়ে দেখানো হলে নতুন করে খাবার দেয়া হয়। তবে হলের ডাইনিংয়ের ম্যানেজার বিষয়টিকে পাত্তা দেননি।

হলের আবাসিক ছাত্রীদের অভিযোগ, ডাইনিংয়ের খাবারে প্রায়ই পোকামাকড় পাওয়া যায়। অনেকবার জানালেও দায়িত্বরত ব্যক্তিরা গুরুত্ব দেননি। এ ছাড়া নিম্নমানের চাল দিয়ে ভাত রান্নাসহ বাসি ভাত পরিবেশনের অভিযোগও রয়েছে।

অন্যদিকে নিজেরা রান্না করে খেতে না পারায় ছাত্রীদের অসুবিধায় পড়তে হচ্ছে। ছাত্রী হলের খাবারসহ নানা বিষয়ে অভিযোগের ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সোমা নামের এক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আমি কয়েকবার খাবারে মাছি পেয়েছি। বারবার একই ঘটনা ঘটছে। দায়িত্বে থাকা ব্যক্তিদের বললেও তারা আমলে নিচ্ছে না বিষয়টি।

আরেক আবাসিক শিক্ষার্থী বলেন, ডাইনিং ক্যান্টিনে বিভিন্ন সময় খাবারের মধ্যে পোকা পাওয়া যায়। তেলাপোকা, মাছিসহ পোকা পাওয়ার বিষয়ে বারবার জানালেও দায়িত্বে থাকা ব্যক্তিরা সেভাবে গুরুত্ব দেন না। এ ছাড়া খুব নিম্নমানের চাল দিয়ে ভাত রান্না ও বাসি খাবার পরিবেশন করা হয়। অভিযোগ জানালেও কোনো কাজে আসছে না।

এদিকে ডাইনিং ম্যানেজার ডালে টিকটিকি পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, হয়তো রান্না ঘর থেকে টিকটিকি উড়ে এসেছে। কর্মচারীদের সবসময় ডাইনিং পরিষ্কার রাখার কথা বলি। ভুল সংশোধনে সময় দেয়া উচিত। ডাইনিং অন্য ডাইনিংয়ের তুলনায় পরিষ্কার-পরিচ্ছন্ন বলেও দাবি করেন তিনি।

খাবারে তেলাপোকার বিষয়ে হল প্রভোস্ট জানান, ডাইনিং ম্যানেজারকে শেষবারের মতো সতর্ক করে দেয়া হবে। ভবিষ্যতে এমন অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

শেকৃবি ক্যাম্পাস প্রতিনিধি
+ posts

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com