dailynobobarta logo
আজ রবিবার, ৩০ জুলাই ২০২৩ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ৪ জুন

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
রবিবার, ৩০ জুলাই ২০২৩ | ৪:৫৬ অপরাহ্ণ
টি-টোয়েন্টি বিশ্বকাপ

২০২৪ সালে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসবে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। প্রথমবারের মতো ২০ দলের অংশগ্রহণে হবে ক্রিকেটের সংক্ষিপ্ত আসরটি। ২০২৪ সালের ৪ জুন শুরু হয়ে ৩০ জুন শেষ হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ক্যারিবিয়ান অঞ্চল ও মার্কিন যুক্তরাষ্ট্রের ১০ ভেন্যুতে আগামী বছরের ৪ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৩০ জুন ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

ভারতীয় এই সংস্থার দাবি, আইসিসির প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রে ক্রিকেট ভেন্যু পরিদর্শন করেছে। তবে পরিদর্শন করা ভেন্যুগুলোর মাঝে, ফ্লোরিডার লডারহিলে আগেই আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর বাইরে মরিসভিল, ডালাস, নিউইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রের মরিসভিল ও ডালাসে মেজর লিগ ক্রিকেট (এমএলসি) প্রতিযোগিতা চলছে।

সংক্ষিপ্ত আসরের জন্য সম্ভাব্য বাকি ভেন্যুগুলোর মধ্যে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম, মরিসভিলের চার্চ স্ট্রিট পার্ক এবং নিউইয়র্কের ফন কোর্টল্যান্ড পার্ক এখনো আন্তর্জাতিক ভেন্যুর মর্যাদা পায়নি।

আইসিসির নিয়ম অনুযায়ী বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার জন্য আইসিসি স্বীকৃতি পাওয়া বাধ্যতামূলক। তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) ও ইউএসএ ক্রিকেটকে (ইউএসএসি) সঙ্গে নিয়ে আগামী কয়েক মাসের মধ্যে আইসিসি এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাসে প্রথমবারের মতো ২০টি দল অংশ নেবে। প্রথম রাউন্ডে চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে দলগুলো। প্রতি গ্রুপের শীর্ষ দুদল সুপার এইটে খেলার সুযোগ পাবে। এখানে আট দল আবার দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে খেলার সুযোগ পাবে।

স্পোর্টস ডেস্ক
+ posts

সর্বশেষ - মানিকগঞ্জ