dailynobobarta logo
আজ সোমবার, ৩১ জুলাই ২০২৩ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

পঞ্চগড়ে ৫০ হাজার বৃক্ষরোপণ করবে কৃষকলীগ

প্রতিবেদক
মাসুদ পারভেজ, পঞ্চগড় জেলা প্রতিনিধি
সোমবার, ৩১ জুলাই ২০২৩ | ১০:০৫ পূর্বাহ্ণ
পঞ্চগড়ে ৫০ হাজার বৃক্ষরোপণ করবে কৃষকলীগ

চলতি বর্ষা মৌসুমে পঞ্চগড়ে ৫০ হাজার গাছের চারা রোপনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ কৃষকলীগ। শনিবার দুপুরে এ তথ্যটি জানান কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ। তিনি জানান, ১৯৮৪ সাল থেকেই প্রতি বছর পহেলা আষাঢ় বৃক্ষরোপণ করে আসছে আওয়ামী লীগ। প্রতি বছর এই দায়িত্বটা পালন করে কৃষক লীগ ও সকল সহযোগী সংগঠন।

আব্দুল লতিফ তারিন বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশে বনায়ন ছিল মাত্র ৭ ভাগ। এরপর থেকে বৃক্ষরোপণ কর্মসূচির কারণে বর্তমানে দেশে বনায়ন রয়েছে প্রায় ১৭ ভাগের ওপরে। এটি ২৫ ভাগ করার লক্ষ্য নিয়ে কাজ করছে আওয়ামী লীগ সরকার। আমরা কিছুদিন আগে রংপুরে বৃক্ষরোপণ কর্মসূচিতে উত্তরবঙ্গে ৫০ লাখ গাছ লাগানোর ঘোষণা দিয়েছিলাম। সে মোতাবেক পঞ্চগড়ে আমাদের ৫০ হাজার গাছ লাগানোর কথা রয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় আমরা এই বৃক্ষরোপন কর্মসূচি পালন করছি।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের পুষ্টির চাহিদা পূরণ, আর্থিক সচ্ছলতাও প্রাকৃতিক পরিবেশ রক্ষায় তিন ধরনের গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে কৃষক লীগ। এর পাশাপাশি আমরা কৃষকদের যেকোন সমস্যা সমাধানে কাজ করছি। কৃষকদের জমি থেকে ধান কেটে বাড়িতে মাড়াই পর্যন্ত দিয়েছে কৃষকলীগের নেতাকর্মীরা।

গত ২১ জুলাই মাথাফাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কূমসুচী হিসেবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন স্থানে বৃক্ষের ফলজ, বনজ চারা রোপন করেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ও উপজেলার কৃষকলীগের নেতাকর্মীরা।

মাসুদ পারভেজ, পঞ্চগড় জেলা প্রতিনিধি
পঞ্চগড় জেলা প্রতিনিধি | Website | + posts

সর্বশেষ - মানিকগঞ্জ