dailynobobarta logo
আজ সোমবার, ৩১ জুলাই ২০২৩ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রতিবেদক
আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
সোমবার, ৩১ জুলাই ২০২৩ | ১০:২৮ অপরাহ্ণ
ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের কাশর গ্রামে অবস্থিত এ্যাডাম স্টাইলস লিমিটেডের শ্রমিকরা দু মাসের বকেয়া বেতনের দাবিতে মিল গেটে বিক্ষোভ করেছেন। সোমববার (৩১ জুলাই) সকাল থেকে শ্রমিকরা মিলগেটে এই বিক্ষোভ করেন।

জানা যায়, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর গ্রামে অবস্থিত এ্যাডামস স্টাইলস লিমিটেড নামের ওই কারখানাটিতে প্রায় পাঁচ শতাধিক নারী ও পুরুষ শ্রমিক কর্মরত আছেন। আজ জুন ও জুলাই মাসের বকেয়া বেতন দেয়ার কথা ছিল, কিন্তু বকেয়া বেতন দিতে গরিমশি শুরু করেন কারখানা কর্তৃপক্ষ। পরে শ্রমিকরা মিলের ভেতর বিক্ষোভ শুরু করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এরশাদুল আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিকপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়।

কারখানাটির অ্যাডমিন ম্যানেজার শাহিনুল ইসলাম জানান, জুন ও জুলাই মাসের বেতন বকেয়া ছিল। তা আগামী ২০ আগস্ট পরিশোধ করা হবে। এ সময় বকেয়া বেতন পরিশোধের লিখিত অঙ্গিকারনামা দেন কারখানাটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহিদুল হক মুকুল।

শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জুনের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী সাইদুর রহমান শ্রমিক অসন্তোষের কথা স্বীকার করে বলেন, আগামী ২০ আগস্ট জুন ও জুলাই মাসের বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা চলে যায়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, শ্রমিক অসন্তোষের খবর পেয়ে তিনি কারখানায় যান। পরে শ্রমিক ও মালিক পক্ষের সাথে কথা বললেন। মালিক পক্ষ আগামী মাসের ২০ তারিখে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে কারখানাটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি | Website | + posts

সর্বশেষ - মানিকগঞ্জ