dailynobobarta logo
আজ মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | ১৮ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি প্রকাশ

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | ৪:৩৮ অপরাহ্ণ
বাংলাদেশ-নিউজিল্যান্ড

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ডিসেম্বরে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। গত কয়েক বছর ধরে নিয়মিতই নিউজিল্যান্ড সফরের সুযোগ পাচ্ছে টাইগাররা। সেই ধারাবাহিকতায় এবারেও আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে থাকা এই সিরিজের সূচি প্রকাশ করেছে ক্রিকেট নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

আগামী ডিসেম্বরে নিউজিল্যান্ড-বাংলাদেশ মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে। নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড টেস্ট দল। নভেম্বরের শেষে ও ডিসেম্বরের শুরুতে এখানে আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপরই বাংলাদেশ যাবে নিউজিল্যান্ড সফরে।

১৭ ডিসেম্বর ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। পরের দুই ম্যাচ ২০ ডিসেম্বর নেলসনে, ২৩ ডিসেম্বর নেপিয়ারে। ২৭ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজ শুরু নেপিয়ারেই। পরের দুই টি-টোয়েন্টি ২৯ ও ৩১ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে।

বিজ্ঞাপন

গত ৮ বছরের মধ্যে নিউজিল্যান্ডে বাংলাদেশের ষষ্ঠ সফর হবে এটি। ২০১৫-১৬ মৌসুমে সেখানে ৩টি করে ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। ২০১৯ সালে ছিল ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট। ২০২১ সালে ছিল ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। গত বছরের শুরুতে ছিল ২ ম্যাচের টেস্ট সিরিজ। অক্টোবরে ছিল ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশের সফর দিয়েই শুরু হবে নিউজিল্যান্ডের এবারের ক্রিকেট মৌসুম। এরপর ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা পাকিস্তানের বিপক্ষে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে দুটি টেস্ট, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩টি টি-টোয়েন্টি ও ২টি টেস্ট।

মন্তব্য করুন
স্পোর্টস ডেস্ক
+ posts
বিজ্ঞাপন
x

সর্বশেষ - মানিকগঞ্জ