dailynobobarta logo
ঢাকারবিবার , ৬ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

জামালপুরে ডেঙ্গুতে একদিনে ২৪ জন আক্রান্ত

রাজন্য রুহানি, জামালপুর প্রতিনিধি
আগস্ট ৬, ২০২৩ ২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

জামালপুরে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। এখন পর্যন্ত জেলার হাসপাতালগুলোতে ৩৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪ জন রোগী। তবে জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। রবিবার (৬ আগস্ট) জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র আরও জানায়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জামালপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ১৮জন রোগী ভর্তি রয়েছেন। এছাড়াও জেলার মাদারগঞ্জ উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন, সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন, দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫জন এবং বকশিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘন্টায় ২৪জন রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন এবং ৬ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত সারা জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাদের মধ্যে ৩১০জন রোগী সুস্থ হয়েছেন।

সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, জামালপুর জেনারেল হাসপাতালসহ জেলার ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু পরীক্ষার জন্য ১হাজার ৪৬টি কীট মজুদ রয়েছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য ৫০টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও জানান, ‘জেলার হাসপাতালগুলোতে আলাদাভাবে ডেঙ্গু কর্ণার করা হয়েছে। সেখানে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে মাইকিং, র‌্যালি, লিফলেট বিতরণসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে ডেঙ্গু প্রতিরোধে বাড়ির চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।’

রাজন্য রুহানি, জামালপুর প্রতিনিধি
জামালপুর প্রতিনিধি | Website | + posts

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com