dailynobobarta logo
ঢাকামঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

বৈরী আবহাওয়ায় নাকাল স্কুল-কলেজের শিক্ষার্থীরা

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
আগস্ট ৮, ২০২৩ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

নিম্নচাপের ফলে সৃষ্ট বৃষ্টিপাতে গত এক সপ্তাহ যাবৎ নাকাল হয়ে পড়েছে ঘিওর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী ও বাসিন্দারা। নদীর টেউয়ের মতো রাস্তার পানির টেউ লেগেছিল উপজেলার বিভিন্ন রাস্তায়। মঙ্গলবারের মতো ঘিওরে কখনো এমনিভাবে দেখা যায়নি ভারী বৃষ্টি, বলে মন্তব্য করেছেন অনেকে। মঙ্গলবার (৮ আগস্ট) তেমন কোনো পরিবর্তন ঘটেনি গতকালকের তুলনায়। আজও বৈরী আবহাওয়া বিরাজ করছে এলাকাজুড়ে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় চরবাইলজুরী পঞ্চরাস্তা মোড় থেকে শুরু করে ঘিওর সরকারি কলেজের পিছনের ব্রিজ পর্যন্ত হাঁটু পানি। এছাড়ও ঘিওর থানা মোড়, জনতার মোড়, গোলাপ নগর বেপারি পাড়া, ঘিওর বাজারের বিভিন্ন অংশে একই অবস্থা। পানির কারণে লেগে আছে যানজট। স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা বৃষ্টিতে ভিজে একই ছাতার নিচে ৪-৫ জন চলছে বাড়ির দিকে। ভারী বৃষ্টি ও বৈরি আবহাওয়ার কারণে রাস্তায় নেই পূর্বের মতো যান চলাচলের বাহন।

এদিকে, নিম্নচাপের কারণে ঘিওর উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থানে বেহাল অবস্থার সৃষ্টি হয়। ঘিওর ডি এন পাইলট উচ্চ বিদ্যালয় এর নবম শ্রেণীর ছাত্রী অহনার সাথে কথা বললে জানায় কয়েকদিনের বৃষ্টির কারণে আমরা ঠিক মত স্কুলে আসতে পারছিনা। সবার কাছে ছাতা না থাকায় স্কুল ছুটির পর আমরা চার পাঁচজন একই ছাতার নিচে স্কুল থেকে বেরিয়ে এসেছি। এছাড়াও দেখা গেছে অনেকেই বৃষ্টিতে ভিজে বাড়ির দিকে রওনা দিয়েছে।

বাজার করতে আসা এক বৃদ্ধ বলেন, কি করবো বাড়িতে খাবার নেই তাই বাধ্য হয়ে বাজারে এসেছি। বাড়িতে মেয়ের জামাই এসেছে তাকেও তো একটু ভালো-মন্দ খাবার দিতে হবে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী দু-একদিনের মধ্যে পরিস্থিতি কিছুটা উন্নতি হতে পারে। অর্থাৎ বৃষ্টির ধারা কমতে পারে। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ আস্তে আস্তে দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে।

আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
মানিকগঞ্জ প্রতিনিধি | Website | + posts

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com