dailynobobarta logo
ঢাকাশুক্রবার , ১১ আগস্ট ২০২৩
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ধ্বংসস্তূপের ওপর গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ জরুরি : জেএসডি

দৈনিক নববার্তা ডেস্ক
আগস্ট ১১, ২০২৩ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

জেএসডি নেতৃবৃন্দ বলেছেন- রাষ্ট্র যখন অগণতান্ত্রিক আইনের দ্বারা পরিচালিত হয় এবং বলপ্রয়োগমূলক ক্ষমতার ভিত্তিতে গণবিরোধী আইনি প্রক্রিয়া, সমাজ ও জনগোষ্ঠীর উপর জারি রাখে তখন সেই অবৈধ রাষ্ট্রযন্ত্রকে উপড়ে ফেলে তার ধ্বংসস্তূপের ওপর গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা নির্মাণের রাজনৈতিক কর্মসূচি নিয়ে এগিয়ে যেতে হয়।

আমরা বিদ্যমান ঔপনিবেশিক রাষ্ট্র ব্যবস্থা উচ্ছেদ করে জনগণের সার্বভৌমত্ব ভিত্তিক অর্থাৎ জনগণের সকল অংশের অংশগ্রহণ ভিত্তিক রাজনৈতিক ব্যবস্থাপনা প্রবর্তনের মধ্য দিয়ে ইতিহাসের নতুন যুগের সূচনা করতে যাচ্ছি। প্রবল পরাক্রান্ত নিপীড়নমূলক রাষ্ট্রের বিরুদ্ধে গণজাগরণ শুরু হয়েছে। এই গণজাগরণকে গণঅভ্যুত্থানে রূপান্তর করে গণমুখী শাসনব্যবস্থা প্রবর্তনে জেএসডিকে সর্বশক্তি নিয়োগ করার প্রস্তুতি গ্রহণ করতে হবে।

আজ জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি ও সহযোগী সংগঠন সমূহের প্রতিনিধি সভায় জেএসডি নেতৃবৃন্দ উপরোক্ত বক্তব্য প্রদান করেন। কেন্দ্রীয় কার্যালয় অনুষ্ঠিত এই যৌথ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব। বক্তব্য রাখেন দলের সংগ্রামী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

এডভোকেট কেএম জাবির, কামাল উদ্দিন পাটোয়ারী, এ কে এম মিজান উর রশিদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মাইনুর রহমান, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, আব্দুল্লাহ আল তারেক, কামাল উদ্দিন মজুমদার সাজু, আবদুল মান্নান মুন্সি, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম, কামরুল আহসান অপু, আব্দুল মোতালেব মাস্টার, আহসান ভূঁইয়া, মোহাম্মদ মোস্তাক, আনিসা রত্না, শফিকুল ইসলাম শফিক, তৌফিক উজ জামান পীরাচা প্রমুখ।

Daily Nobobarta | Website | + posts

'সত্য প্রকাশে আপোসহীন দৈনিক' স্লোগান সংবলিত দৈনিক নববার্তা'য় থাকছে দেশের ৬৪ জেলার ৪৯৫ উপজেলার খবর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com