dailynobobarta logo
আজ শনিবার, ১২ আগস্ট ২০২৩ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শার্লটকে বিধ্বস্ত করে সেমিতে মেসির মায়ামি

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
শনিবার, ১২ আগস্ট ২০২৩ | ১১:১৪ পূর্বাহ্ণ
মেসির দুর্দান্ত গোলে মায়ামির জয়

ইন্টার মিয়ামির হয়ে শুরু থেকেই নিজের ফুটবল জাদুতে গোটা যুক্তরাষ্ট্রকেই বুঁদ করে রেখেছেন লিওনেল মেসি। তারই ধারাবাহিকতায় শার্লট এফসির বিপক্ষে লিগ কাপের আজকের ম্যাচেও জয় পেয়েছে মেজর লিগ সকারের ক্লাবটি। প্রতিপক্ষকে ৪-০ গোলে বিধ্বস্ত করে পাওয়া জয়ের দিনে আজও দুর্দান্ত গোলের দেখা পেয়েছেন বিশ্বজয়ী মেসি। আর তাতে সেমিফাইনাল নিশ্চিত হয়েছে মিয়ামির।

মেসি মিয়ামিতে যোগ দেয়ার আগে টানা ১১টি ম্যাচে হেরেছিল দলটি। সেই একই দলই কিনা ফুটবল জাদুকর যোগ দেয়ার পর জয় পেয়েছে টানা পাঁচটি ম্যাচে। আর এই সব গুলো ম্যাচেই দুর্দান্ত গোল করে অবদান রেখেছেন আলবিসেলেস্তে অধিনায়ক।

আজও লিগ কাপে শার্লট এফসির বিপক্ষে ম্যাচে শুরু থেকেই এগিয়ে ছিল মিয়ামি। ৩-০ গোলে এগিয়ে থেকে জয় যখন নিশ্চিত তখন শেষ মুহুর্তে আরও একবার দুর্দান্ত গোল করেছেন মেসি। আর তাতে করে শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়েই লিগ কাপের সেমিতে পৌঁছেছে দলটি।


নিজেদের ঘরের মাঠ ডিআরভি পিংক স্টেডিয়ামে আজ শনিবার ভোরে শার্লটের বিপক্ষে লড়াইয়ে নামে মিয়ামি। লিগ কাপের সেমিতে যাওয়ার লড়াইয়ে আজ শুরু থেকেই দুর্দান্ত খেলেছে দলটি। প্রথমার্ধ্বেই ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধ্বে প্রতিপক্ষ আত্মঘাতী গোল করলে ব্যবধান আরও বাড়ে। এদিকে বড় জয়ের দিনে মেসি গোল পাবেন না তা যেন মেনেই নিতেই পারেন নি ফুটবল বিধাতা।

তাই তো ম্যাচের একেবারে শেষ মুহুর্তে ৮৬ মিনিটে দুর্দান্ত এক গোল করে স্কোরলাইন ৪-০ করেন মেসি। এ নিয়ে মিয়ামির হয়ে টানা পাঁচ ম্যাচে গোল করলেন তিনি। ক্লাবটির হয়ে আগের চার ম্যাচে তিনি করেছেন ৭ গোল। ফলে আজকেরটি নিয়ে বেকহামের দলের হয়ে ফুটবল জাদুকরের গোল সংখ্যা এখন ৮টি।

এদিকে শার্লটের বিপক্ষে আজকের ম্যাচে ১২ মিনিটের মাথায় দলকে প্রথম লিড এনে দেন জোসেফ মার্টিনেজ। পেনাল্টি পাওয়ায় দুর্দান্ত স্পট কিকে স্কোরলাইন ১-০ করার পর ম্যাচের ৩২ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুন করেন রবার্ট টেইলর। ফলে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মিয়ামি।

এদিকে বিরতির পর দুই গোলে পিছিয়ে থাকা শার্লট মরিয়া হয়ে খেলতে থাকে ম্যাচে ফেরার জন্য। বেশ কয়েকবার মিয়ামির রক্ষণে চিড় ধরিয়েছিল তারা। তবে শেষ পররযন্ত গোলের দেখা পায়নি দলটি। এদিকে ম্যাচের ৬৯ মিনিটে প্রায় গোলে করে বসেছিলেন মেসি। ডি-বক্সের ভেতরে বল পেয়ে শট নেন তিনি। তবে শার্ল্টের একজ ফুটবলারের পায়ে লেগে তা পোস্টের বাইরে দিয়ে চলে যায়। তবে শেষ পর্যন্ত মেসি জাদু দেখতে আসা ভক্তদের আশাহত হতে হয়নি। ৮৬ মিনিটে ডি বক্সে বল পেয়ে অনায়াসেই গোল করেছেন তিনি।

স্পোর্টস ডেস্ক
+ posts

সর্বশেষ - মানিকগঞ্জ