dailynobobarta logo
আজ রবিবার, ১৩ আগস্ট ২০২৩ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

তারেক মাসুদ ও মিশুক মুনীরের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

প্রতিবেদক
রিয়েল তন্ময়, বিনোদন প্রতিবেদক
রবিবার, ১৩ আগস্ট ২০২৩ | ১০:৪২ পূর্বাহ্ণ
তারেক মাসুদ, মিশুক মুনীর

আজ ১৩ই আগস্ট। বাংলাদেশের চলচ্চিত্র জগতের জন্য এক দু:সংবাদের দিন। আজ সেই দিন, ১২ বছর আগে গত ২০১১ সালের ঠিক আজকের এই দিনেই মানিকগঞ্জের অদূরে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় এক মর্মান্তিক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান চলচ্চিত্রকার তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ ৫ জন।

বাংলা চলচ্চিত্রকে আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত করতে যার অবদান কোনভাবেই অস্বীকার করার উপায় নেই, তিনিই আমাদের ধীমান চলচ্চিত্রকার তারেক মাসুদ। তিনি সশরীরে আমাদের মাঝে নেই, কিন্তু রয়ে গেছে তার অনুপম কিছু নির্মাণ। তাইতো তিনি অন্যভাবে বেঁচে আছেন, বেঁচে থাকবেন তার চলচ্চিত্রের মাঝে।

আরেকজন মিশুক মুনীর। শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর সন্তান আশফাক মুনীর মিশুক ক্যামেরা ডিরেক্টর হিসেবে কাজ করে বাংলাদেশী হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত পেয়েছিলেন। তিনি একাধারে ছিলেন সিনেমাটোগ্রাফার, সাংবাদিক। দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন দেশে বিবিসি’র ভিডিওগ্রাফার হিসেবে কাজ করেছেন দীর্ঘদিন। একুশে টিভির হেড অব নিউজ অপারেশন হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। মূলত তিনিই এদেশের ইলেক্ট্রনিক মাধ্যমে সাংবাদিকতায় নতুনত্ব আনার পথিকৃৎ। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এই দুই কীর্তিমান মানুষ তারেক মাসুদ ও মিশুক মুনীরের ১২তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা আর ভালোবাসায় শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। মরহুমদের পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি এবং আললাহ কাছে প্রার্থনা করছি, তাদের পরিবার যেন তাদের এই অকাল প্রয়াণ সইতে পারেন।

মরহুমদের প্রতি ডেইলি নববার্তা পরিবারের পক্ষের গভীর অন্তর থেকে অনেক অনেক শ্রদ্ধাঞ্জলি। তাদের বিদেহী আত্মার শান্তি কামনা ও রুহের গভীর মাগফিরাত কামনা করে দোয়া করছি, আল্লাহ্ তাদের দুজনকেই বেহেস্ত নছীব করুক। তাঁদের আত্মার প্রতি শ্রদ্ধা রইলো।

রিয়েল তন্ময়, বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক | Website | + posts

সর্বশেষ - মানিকগঞ্জ