dailynobobarta logo
আজ মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

আটোয়ারীতে জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩ | ৫:২৪ অপরাহ্ণ
আটোয়ারীতে জাতীয় শোক দিবস পালিত

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে ১৫ আগস্ট আটোয়ারী উপজেলায় নানা কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করেছে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ।

জানা যায়, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, কালো ব্যাচ ধারণ, শোক র‌্যালী, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। পাশাপাশি উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, যুব ঋণের চেক হস্তান্তর ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মুসফিকুল আলম হালিম’র সভাপতিত্বে জাতীয় শোক দিবস দিবসের কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী, ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ূন কবীর, আটোয়ারী থানার ওসি সোহেল রানা, উপজেলা কৃষি কর্মকর্তা নুরজাহান খাতুন, ওসি (তদন্ত) সোয়েল রানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক, সাবেক উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক এমদাদুল হকের নেতৃত্বে আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, কৃষক লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগ সহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে শোক র‌্যালী বের করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শোক দিবসের আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় এক বিশেষ দোয়া ও গণভোজের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com