dailynobobarta logo
আজ মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

প্রতিবেদক
বেলায়েত হোসাইন, শেরপুর প্রতিনিধি
মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩ | ১০:৫৪ অপরাহ্ণ
শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

শেরপুরের শ্রীবরদীতে বিনামূল্য ছানি রোগী বাছাই, চোখের অন্যান্য রোগের চিকিৎসার জন্য বিনামূল্য চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। ২২ শে আগষ্ট মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার কাকিলাকুড়া ইউনিয়নের গবরী কুড়া একে উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সফল কমান্ডার ও শ্রীবরদী উপজেলার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মোঃ নুরুল ইসলাম হিরোর ব্যক্তিগত উদ্যোগ এ চক্ষু শিবির অনুষ্ঠিত হয়।

জামালপুর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতালের ব্যবস্থাপনায় বিনামূল্যে ছানি রোগী বাছাই ও চোখের অন্যান্য রোগের চিকিৎসা প্রদান করা হয়। চক্ষু বিশেষজ্ঞ ডাঃ আকতার ফারুক জানায় চক্ষু শিবিরে আগত মোট রোগীর সংখ্যা ২৫৬ জন।

তন্মধ্যে মোট ছানি অপারেশনের রোগীর সংখ্যা -৩৮ জন। তাদেরকে আজই হাসপাতাল কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় জামালপুর ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট এবং হাসপাতালে ছানি অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়েছে। তাদের ছানি অপারেশনসহ দুদিনের থাকা খাওয়া, ঔষধ, চশমা একমাসের ঔষধ দিয়ে বাড়ী পাঠানো হবে। শুধুমাত্র আসার খরচ রোগীর বহন করতে হবে। চোখে মাংস বৃদ্ধির সংখ্যা ৩ জন। বাকী চক্ষুর সামান্য সমস্যার রোগী ১১৫ জন তাদেরকে এখানেই ড্রপ ও যাদের চশমা লেগেছে স্বল্প মূল্যে দেয়া হয়েছে।

এসময় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম , বীর মুক্তিযোদ্ধা মোখলেসুর রহমান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান দুলাল, উক্ত স্কুলের প্রধান শিক্ষক মো নজরুল ইসলাম, ডাঃ আকতার ফারুক, মেডিকেল টেকনোলজিস্ট সুবর্ণা ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম সহ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটির সদস্য, গণমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com