dailynobobarta logo
আজ বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

এবার ইউএস ওপেনের ফাইনালে মেসির মায়ামি

প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩ | ১২:৩২ অপরাহ্ণ
ইউএস ওপেনের ফাইনালে মেসির মায়ামি

এবার ইউএস ওপেনের ফাইনালে মেসির মায়ামি। সিনসিনাটির বিপক্ষে ৬৭ মিনিট পর্যন্ত দুই গোলে পিছিয়ে ছিল ইন্টার মায়ামি। এমনকি অতিরিক্ত সময়ের শেষ মিনিটেও ২-১ ব্যবধানে পিছিয়ে লিওনেল মেসির দল। ঠিক তখনই বাঁ প্রান্ত থেকে মেসির নিখুঁত ক্রসে হেডে মায়ামি ফরোয়ার্ড লিওনার্দো কাম্পানার গোল। ২-২ ব্যবধানে সমতায় থেকে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। সেখানেও নাটকীয় ভাবে ৩-৩ গোলে ড্র হয় সিনসিনাটি-মায়ামির ম্যাচ। তবে পেনাল্টি শুট আউটে ৫-৪ ব্যবধানে জিতে প্রথমবার ইউএস কাপের ফাইনালে পৌঁছে গেলো মেসির ইন্টার মায়ামি।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল ৫টায় অনুষ্ঠিত ম্যাচে এফসি সিনসিনাটিকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। নির্ধারিত সময় শেষে স্কোরলাইন ছিল ২-২। এছাড়া অতিরিক্ত সময় শেষেও দুদলের স্কোরলাইন দাঁড়ায় ৩-৩।

অভিষেকের পর মায়ামির জার্সিতে টানা ৭ ম্যাচে গোল করেন মেসি। এদিন আর গোলের দেখা পাননি আর্জেন্টাইন অধিনায়ক। তবে নির্ধারিত সময়ে মায়ামির ঘুরে দাঁড়ানো গোল দুটি বানিয়ে দিয়েছেনি এই ফুটবল মহাতারকা। এছাড়া টাইব্রেকারে দলের প্রথম শট থেকে গোল করেন মায়ামি অধিনায়ক মেসি।

যুক্তরাষ্ট্রের টিকিউএল স্টেডিয়ামে ম্যাচের ১৮ মিনিটে এগিয়ে যায় সিনসিনাটি। আর্জেন্টাইন এ্যাটাকিং মিডফিল্ডার লুসিয়ানো অ্যাকোস্তার গোলে লিড নেয় স্বাগতিকরা। প্রথমার্ধে দুদলকয়েকবার গোলের সুযোগ পেলেও সঠিক ভাবে কাজে লাগাতে পারেনি। বিরতি থেকে ফিরেই আবারো সিনসিনাটির গোল। ৫৩ মিনিটে ব্রান্ডন ভাসকেজ গোলে করে ২-০ ব্যবধানে এগিয়ে দেয় সিনসিনাটিকে।

দুই গোল হজম করার পর ৬৮ মিনিটে মেসির অ্যাসিস্টে ব্যবধান ২-১ করেন মায়ামি ফরোয়ার্ড কাম্পানা। তবে অতিরিক্ত সময়ের শেষ মিনিটের সময় আবারও মেসি-কাম্পানা যুগলের জাদু দেখল সিনসিনাটি। ৯৭ মিনিটে মেসির পাসে হেডে সমতায় ফেরান মায়ামি স্ট্রাইকার।

নির্ধারিত সময় শেষে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে জোসেফ মার্টিনেজ শুরুতেই গোল করে মায়ামিকে এগিয়ে নেন ৩-২ ব্যবধানে। কিন্তু নাটকের শেষ সেখানেও নয়। ১১৪ মিনিটে গোল করে ইয়ুয়া কুবো স্কোরলাইন ৩–৩ সমতা করেন। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ইন্টার মায়ামি পাঁচটি শটেই গোল আদায় করে নেয় কিন্তু শেষ পেনাল্টি নিতে গিয়ে মায়ামির গোলকিপার ক্যালেনডারের হাতে মারেন সিনসিনাটির নিক হ্যাগলন্ড। ফলে চারদিনের ব্যবধানে আরও একটা প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে গেল ইন্টার মায়ামি।

দিনের দ্বিতীয় সেমিফাইনালে রিয়েল সল্ট লেককে ৩-১ গোলে হারিয়েছে হিউস্টন ডায়নামো। ফলে আগামী ২৭ সেপ্টেম্বর মৌসুমের দ্বিতীয় শিরোপা জয়ের জন্য ডায়নামোর বিপক্ষে খেলবে মেসির ইন্টার মায়ামি।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com