dailynobobarta logo
আজ সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

‘স্বাধীন বাংলা সাহিত্য সম্মাননা’ পেলেন কবি আকিব শিকদার

প্রতিবেদক
সাহিত্য ডেস্ক
সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩ | ১১:৩১ অপরাহ্ণ
'স্বাধীন বাংলা সাহিত্য সম্মাননা' পেলেন কবি আকিব শিকদার

সাহিত্যে বিশেষ অবদানের জন্য “স্বাধীন বাংলা সাহিত্য পরিষদ গুণীজন সম্মাননা– ২০২৩” পেলেন কবি আকিব শিকদার। স্বাধীন বাংলা সাহিত্য‌ পরিষদের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন উপলক্ষে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়।

গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) ঢাকার কেন্দ্রীয় কচিকাঁচা মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রায় চার শতাধিক কবি, সাহিত্যকদের মিলনমেলায় পরিণত হয়েছিল স্বাধীন বাংলা সাহিত্য পরিষদ।

এ আয়োজনে সভাপতিত্ব করেন- স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের উপদেষ্টা আলমগীর জুয়েল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

অনুষ্ঠান উদ্বোধন করেন- বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত ছড়াকার আসলাম সানী। প্রধান আলোচক ছিলেন- লেখক, সংগীতজ্ঞ ও গবেষক শামিম রুমি টিটন। বিশেষ আলোচক কবি ও অভিনেতা এবি এম সোহেল রশিদ। স্বাগত বক্তব্য দেন কথাসাহিত্যিক মাসুম মুহতাদী।

বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ কবি পরিষদের প্রতিষ্ঠাতা নজরুল বাঙালী। প্রিয়জন সাহিত্য পরিষদের পরিচালক মোসলে উদ্দিন, আইন বিশেষজ্ঞ ড. শরিফ সাকি, কবি তাহেরা খাতুন, কবি ও কবিতার ভূবনের পরিচালক ইশতিয়াক আহমেদ।

সম্মাননা নিয়ে আকিব শিকদার জানান, পুরস্কার বা পদক দায়িত্ববোধ বাড়িয়ে দেয়। স্বাধীন বাংলা সাহিত্য পরিষদ আমাকে সম্মানিত করে দায়িত্ব বাড়িয়ে দিলো। আগামী দিনগুলোতে আমি যেন সাহিত্যচর্চার মাধ্যমে দেশ ও মানুষের কল্যাণ করতে পারি, সেই প্রত্যাশা করি। স্বাধীন বাংলা সাহিত্য পরিষদের সকল কলাকুশলী ও পৃষ্ঠপোষকদেরকে অনেক অনেক ধন্যবাদ। শুদ্ধ সাহিত্যের জয় হোক, মানবতার জয় হোক।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com