dailynobobarta logo
আজ মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

চাঁদা দাবির অভিযোগে মানিকগঞ্জে দুই সাংবাদিক আটক

প্রতিবেদক
আল মামুন, মানিকগঞ্জ প্রতিনিধি
মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩ | ৭:২৯ অপরাহ্ণ
চাঁদা দাবির অভিযোগে মানিকগঞ্জে দুই সাংবাদিক আটক

মানিকগঞ্জে এক মাংস ব্যবসায়ীর (কসাই) কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে কথিত দুই সাংবাদিককে আটক করে র‌্যাবের কাছে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার অদূরে ভুল জয়রা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ওই মাংস ব্যবসায়ী আবুল কাশেম তাদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জে ক্যাম্পে চাঁদা দাবির লিখিত অভিযোগ করেছেন। তারা দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন স্থানে সংবাদ প্রকাশের হুমকি দিয়ে চাঁদবাজিসহ বিভিন্ন প্রতারণামূলক কার্যক্রম করে আসছিল।

আটক দুই সাংবাদিক হলেন দৈনিক ক্রাইম তালাশ পত্রিকার বিশেষ প্রতিবেদক (স্পেশাল করেসপনডেন্ট) ও গণমুক্তির সিংগাইর উপজেলা প্রতিনিধি হারুন অর রশিদ এবং দৈনিক খবরের আলো পত্রিকার মানিকগঞ্জের রিপোর্টার বজলুর রহমান। দীর্ঘদিন ধরে তারা জেলার বিভিন্ন স্থানে সংবাদ প্রকাশের হুমকি দিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন প্রতারণামূলক কার্যক্রম করে আসছেন।

র‌্যাব কর্মকর্তা এবং স্থানীয় লোকজন জানান, আজ ভোর চারটার দিকে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার অদূরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ভুল জয়রা এলাকায় মাংস বিক্রেতা আবুল কাশেমের মাংসের দোকানে যান হারুন অর রশিদ ও বজলুর রহমান। পরে অসুস্থ গরু জবাই করেছেন বলে মাংস ব্যবসায়ী কাশেমকে বলেন তারা। এ সময় মাংস ব্যবসায়ী গরু জবাইয়ের বৈধ সনদ (প্রাণিসম্পদ কার্যালয়ের প্রত্যায়নপত্র) আছে বলে জানান। এরপর ওই দুই সাংবাদিক মাংস ব্যবসায়ী কাশেমের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। অন্যথায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করে মাংস ব্যবসায়ীকে সাত বছরের কারাদণ্ড দেওয়ার ব্যবস্থা করবেন হুমকি দেন।

এরপর সেখানকার অন্যান্য মাংস ব্যবসায়ী এবং স্থানীয় লোকজন হারুন অর রশিদ ও বজলুরকে আটক করে মাংসের দোকানে বাঁশের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখেন। এরপর মাংস ব্যবসায়ীরা ঘটনাটি র‌্যাবের মানিকগঞ্জ ক্যাম্পে জানান। এরপর সকাল সাড়ে সাতটার দিকে ঘটনাস্থলে র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জে ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেনসহ র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে যান। সেখানে সদর থানার পুলিশ সদস্যও যান। পরে উত্তেজিত মাংস ব্যবসায়ীরা আটক দুই ব্যক্তিকে র‌্যাবের কাছে সোপর্দ করেন।

সরেজমিনে দেখা যায়, মাংস বিক্রির একটি দোকানে বাঁশের খুঁটির সঙ্গে ওই দুই সাংবাদিককে রশি দিয়ে বেঁধে রাখা হয়েছে। এ সময় মাংস ব্যবসায়ীরা বলেন, কয়েক দিন পর পর এসে কথিত ওই দুই সাংবাদিক তাদের কাছে চাঁদা দাবি করে আসছিলেন।

র‌্যাব কর্মকর্তা মো. আরিফ হোসেন বলেন, এ ঘটনায় চাঁদা দাবি এবং প্রতারণার অভিযোগে কথিত ওই দুই সাংবাদিকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। আটক ব্যক্তিদের সদর থানায় পাঠানোর প্রস্তুতি চলছে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com