dailynobobarta logo
আজ রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৪

প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ১:০৩ অপরাহ্ণ
ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৪

ব্রাজিলের উত্তরাঞ্চলীয় আমাজন রাজ্যে বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ১২ জন যাত্রী এবং দু’জন ক্রু সদস্য রয়েছেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) আমাজন রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরের বার্সেলোস প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (সাবেক টুইটার) বার্তায় গভর্নর উইলসন লিমা বলেন, দুর্ঘটনায় ১২ যাত্রী এবং দুই ক্রু নিহত হয়েছেন। বিমানের কেউ বেঁচে নেই বলেও জানিয়েছে ব্রাজিলের গণমাধ্যম। বিমানটি মানাউস থেকে বার্সেলোসে যাচ্ছিল।

বিমানের ১২ আরোহী ও দুই ক্রু সদস্যের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন গভর্নর। তিনি বলেন, শুরু থেকেই আমাদের বিভিন্ন দল প্রয়োজনীয় সহায়তা দিতে কাজ করছে। নিহতদের পরিবার ও স্বজনদের প্রতি আমার সমবেদনা।

এদিকে মানাউস অ্যারোট্যোক্সি নামক একটি এয়ারলাইন বিবৃতি জারি করে বিমান দুর্ঘটনার কথা নিশ্চিত করেছে। এছাড়া এই ঘটনায় তদন্ত করার কথাও জানিয়েছে তারা। কিন্তু দুর্ঘটনায় মৃত্যু বা আহতদের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি সংস্থাটি।

মানাউস অ্যারোট্যোক্সির বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা এই কঠিন সময়ে ভুক্তভোগীদের গোপনীয়তা রক্ষা করছি এবং তদন্তের অগ্রগতির সাথে সাথে সমস্ত প্রয়োজনীয় তথ্য ও আপডেট প্রদান করতে থাকব।’

অবশ্য ব্রাজিলের কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে মার্কিন নাগরিকও রয়েছে। যদিও রয়টার্স সেসব তথ্য নিশ্চিত করতে পারেনি।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com