dailynobobarta logo
আজ রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

আদিলুর ও নাসিরের কারাদণ্ড, ভিন্নমত দমনের অপকৌশল

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
রবিবার, ১৭ সেপ্টেম্বর ২০২৩ | ১১:৩৯ অপরাহ্ণ
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব

আদিলুর ও নাসিরের কারাদণ্ড, ভিন্নমত দমনের অপকৌশল। রোববার (১৭ সেপ্টেম্বর) জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব এক বিবৃতিতে এ মন্তব্য করেছেন।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে সংগঠিত বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধে এবং মানবাধিকার সুরক্ষায় মানবাধিকার কর্মী আদিলুর রহমান খান এবং এ এস এম নাসির উদ্দিন এলান গৌরবোজ্জ্বল ভূমিকা রাখছেন। অথচ, এই দুইজন বিশিষ্ট ও খ্যাতিমান মানবাধিকার কর্মীকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। যা ন্যায় বিচারের পরিপন্থী। এই বিচারিক হয়রানির মাধ্যমে দেশে নতুন করে ভিন্নমত দমনের মাত্রা বৃদ্ধি সম্পর্কে শঙ্কা জেগে উঠেছে।

সাইবার ট্রাইব্যুনাল আদিলুর এবং নাসিরুদ্দিনকে দেশের তথ্য প্রযুক্তি (আইসিটি) আইনের অধীনে ভুল তথ্য ছড়ানোর জন্য দোষী সাব্যস্ত করেছে। অথচ দিনের ভোট রাতে সম্পন্ন হওয়ার পরও সরকার- কারচুপি হয়নি বলে ভুল তথ্য প্রচার করেছে, জাতীয় ও আন্তর্জাতিকভাবে রাষ্ট্রের মর্যাদাকে ধুলিস্যাৎ করে দিয়েছে; সে জন্য কেউ দোষী সাব্যস্ত হয়নি।

ভিন্নমত আর কণ্ঠকে হয়রানি ও দমন করার জন্য সকল ধরনের অপকৌশল থেকে সরকারকে বিরত থাকতে হবে এবং দ্রুত আদিলুর এবং নাসিরুদ্দিনকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com