dailynobobarta logo
আজ সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

দুদকে জবি’র হিসাব কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ

প্রতিবেদক
সৈয়দ রাকিবুজ্জামান রকি, জবি প্রতিনিধি
সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ৩:৫৫ অপরাহ্ণ
দুদক

দুর্নীতি দমন কমিশনে (দুদক) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল কাদিরের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। নামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করার কারনে এ অভিযোগ করা হয়েছে।

শ্যামপুরের বাসিন্দা আমান উল্লাহ অভিযোগটি করেছেন। দুদকের এনফোর্সমেন্ট বিভাগে দেওয়া অভিযোগে তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল কাদির নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদ অর্জন করেছেন। অভিযোগের সঙ্গে তার সম্পদের সংক্ষিপ্ত তালিকা দিয়ে একজন সরকারি কর্মচারী হয়ে কীভাবে কোটি কোটি টাকার মালিক হয়েছেন, তার অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আবেদনে উল্লেখ করা হয়।

তালিকা অনুযায়ী সম্পদের বিষয়ে জানতে চেয়ে আব্দুল কাদিরকে বারবার ফোন দেওয়া হলেও তিনি ব্যস্ততার কথা বলে ফোন কেটে দেন। তথ্য সুত্রে জানা যায়, ৩৬ জন মিলে সাত কাঠা জমিতে মজিব টাওয়ার বিল্ডিং করা হয় যেখানে তার শেয়ারে খরচ পড়েছে ২০ লাখ টাকা। তিনি ৩৬ জনের একজন।

এছাড়াও ‘দখিনালয়’ নামে আরেকটি ভবনেও তার একটি শেয়ার আছে বলে জানা যায়। বসুন্ধরা রিভারভিউতে ২০১৪ সালে একটা জমি ১৮ জন মিলে কিনেন, যেখানে তার শেয়ার ৪ লাখ টাকা। তার ৬০ লাখ টাকা ব্যাংক ঋণ আছে বলেও জানা যায়।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com