dailynobobarta logo
আজ সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ৫:৪৬ অপরাহ্ণ
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে শুরু হয়েছে বাস চলাচল। রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বিআরটিসির আটটি দ্বিতল বাস দিয়ে শুরু হয়েছে এই সেবা। সোমবার (১৮ সেপ্টেম্বর) এই কার্যক্রমের উদ্বোধন করেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী।

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব জানান, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চললেও যাত্রীদের কাছ থেকে বিআরটিএর নির্ধারিত ভাড়াই নেওয়া হবে। আপাতত টোলের টাকা ভাড়ার সঙ্গে যুক্ত হচ্ছে না।

কোন রুটে কত ভাড়া
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাসপ্রতি ১৬০ টাকা টোল দিতে হবে। তবে সেই টোলের টাকা আপাতত যাত্রীদের কাছ থেকে নেয়া হবে না। এলিভেটেডে চললেও ঢাকার অন্যান্য বাসের মতো কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে যাত্রীদের।

জানা যায়, মানিক মিয়া অ্যাভিনিউয়ের খেজুরবাগান থেকে যাত্রা করবে বিমানবন্দরগামী বাস। বাসটি বিজয় সরণি ফ্লাইওভার হয়ে এলিভেটেডে এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর বিরতিহীন যাবে। বিমানবন্দর র‍্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেস থেকে নামবে। এ পথের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। আর কেউ উত্তরার জসিম উদ্‌দীন মোড় পর্যন্ত গেলে সেক্ষেত্রে ৪০ টাকা ভাড়া দিতে হবে।

জসীম উদ্‌দীন মোড় ঘুরে বিআরটিসি বাস কাওলার র‍্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর সরাসরি চলে আসবে ফার্মগেট। ফার্মগেটের র‍্যাম্প দিয়ে নেমে আবার খেজুরবাগান যাবে। কাওলা থেকে খেজুরবাগানের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com